৫৪ জেলায় শিক্ষার্থীদের পৌঁছে দিল জবি
প্রকাশ : ১৯ জুলাই ২০২১, ১৫:১৩
৫৪ জেলায় শিক্ষার্থীদের পৌঁছে দিল জবি
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চলমান করোনা লকডাউনের কারনে একাডেমিক কার্যক্রমে আটকে পড়া জবির প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থীকে রাজধানী থেকে নিজস্ব পরিবহন ও বি আর টিসির ভাড়া করা বাসে ৫৪টি জেলায় পৌঁছে দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন।


জানা গেছে, ১৭ জুলাই প্রথম দিন নিজস্ব বাস ও বি আর টিসির বাসে সিলেট বিভাগে ২৯৩ জন, রাজশাহী বিভাগে ৫০২ জন এবং রংপুর বিভাগে ৭১২ জনসহ মোট ১৫০৭ শিক্ষার্থীকে জেলা শহরে পৌছিয়ে দেয়া হয়েছে।এরপর ১৮ জুলাই ১১ টি বাসে করে বরিশাল বিভাগে ২৮৯ জন ও খুলনা বিভাগে ৮০৭ জনসহ মোট ১১০০ জন শিক্ষার্থীকে জেলা শহরে পৌছিয়ে দেয়া হয়েছে। সর্বশেষ ১৯ জুলাই চট্টগ্রাম বিভাগে ২২০ জন ও ময়মনসিংহ বিভাগে ১৮০ জন জনসহ মোট ৩০০৮ জন শিক্ষার্থীকে জেলা শহরে পৌছিয়ে দেয়া হয়েছে।



এছাড়া প্রতিদিন পূর্বে রেজিস্ট্রেশন না করা অনেক শিক্ষার্থীও আইডি কার্ড দেখিয়ে গন্তব্যে যেতে পেরেছেন।শিক্ষার্থীদের বাসে উঠানোর পূর্বে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা মেপে দেখার পাশাপাশি আইডি কার্ড ও অন্যান্য তথ্য যাচাই বাছাই করে উঠানো হয়।


বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরতে পেরে উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা বলেন, করোনা মহামারীতে গত দেড় বছরে আমাদের সহপাঠীদের সাথে দেখা হয়ে অনেক ভালো লেগেছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বাসে করে এমন ভাবে কখনো বাড়ি ফেরা হয়নি। মনে হচ্ছে বিশ্ববিদ্যালয় থেকে সবাই মিলে কোথাও পিকনিক করে যাচ্ছি। আমরা কালের স্বাক্ষী হয়ে রইলাম।



বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, করোনা পরিস্থিতিতে আমাদের জন্য এই কাজটি একটু কঠিন ছিল। তবে শিক্ষার্থীদের বাড়ি পৌছিয়ে দিতে পেরেছি এটি অত্যন্ত আনন্দের বিষয়। আমরা শিক্ষার্থীদের প্রত্যেককে মাস্ক, শরীরের তাপমাত্রা এবং হ্যান্ড স্যানিটাইজিং করে বাসে উঠিয়েছি। তারা বাড়ি যাওয়া পর্যন্ত খোজ খবর রেখেছি।


বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক আব্দুল্লাহ আল মাসুদ বলেন, শিক্ষার্থীদের কল্যাণে কাজ করাই আমাদের কর্তব্য। করোনা পরিস্থিতি বিবেচনায় ৩০০০ শিক্ষার্থীকে বাড়িতে পৌছিয়ে দিয়েছি। এতে নিয়মিত অনিয়মিত সব শিক্ষার্থীকেই আমরা অগ্রাধিকার দিয়েছি।



জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ইমদাদুল হক বলেন, শিক্ষার্থীদের বাড়ি পৌছিয়ে দিতে পেরেছি এটা আমাদের জন্য আনন্দের। আমরা চেয়েছি তারা বাড়িতে গিয়ে তাদের পরিবারের সাথে ঈদ করতে পারে। এছাড়াও শিক্ষার্থীরা বাড়ি পৌছানো পর্যন্ত আমরা খোজ খবর রাখছি। আমাদের এই কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, পরিবহন প্রশাসন, ছাত্র উপদেষ্টা, ছাত্র কল্যাণ পরিচালক সহ সকলে নিরলস ভাবে কাজ করেছে আমি তাদের ধন্যবাদ জানাই।


উল্লেখ্য, লকডাউনের কারনে শিক্ষার্থীদের আবেদন ও স্মারকলিপির পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন জেলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বাস দেয়ার এই উদ্যোগ নেয়া হয়।


বিবার্তা/আদনান/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com