শিশু ধর্ষণ মামলায় ঝিনাইদহে একজনের যাবজ্জীবন
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৯:২৩
শিশু ধর্ষণ মামলায় ঝিনাইদহে একজনের যাবজ্জীবন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের মহেশপুর উপজেলার তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে জয়নাল আবেদীন নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে এক লাখ টাকা জরিমানার আদেশ দেন বিচারক।


২৬ জানুয়ারি, বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত জয়নাল আবেদীন পঞ্চগড়ের তেঁতুলিয়ার বোতাগছ গ্রামের মৃত নরুল হকেল ছেলে।


রায়ের বিবরণে জানা যায়, প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর জয়নাল আবেদীনকে বিয়ে করেন রোজিনা বেগম। বিয়ের পর রোজিনা বেগম স্বামীর সঙ্গে ঝিনাইদহের মহেশপুরের স্বরুপপুর গ্রামে বাবার বাড়িতে বসবাস করতে থাকেন। এসময় রোজিনার আগের পক্ষের শিশু কন্যা তাদের সঙ্গেই থাকতেন। ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর প্রতিদিনের মতো সকালে হাঁটতে বের হন রোজিনা বেগম। পরে বাড়িতে ফিরে দেখেন শিশু কন্যাকে জোরপূর্বক ধর্ষণ করছেন জয়নাল আবেদীন। এসময় অন্যদের সহযোগিতায় তাকে আটক করা হয়। ওইদিনই জয়নাল আবেদীনের বিরুদ্ধে মহেশপুর থানায় রোজিনা বেগম বাদী হয়ে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে ওই বছরের ১৬ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ বৃহস্পতিবার আসামিকে এই রায় দেন আদালত। রায়ের পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।


নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. বজলুর রশিদ বলেন, আদালত ধর্ষণের দায়ে আসামিকে সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এই রায়ে বাদী এবং আমরা উভয়ই সন্তুষ্ট।


বিবার্তা/রিয়াদ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com