শিরোনাম
চুরির টাকায় কোটিপতি ‘সিলেটি সাঈদ’
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ২০:৩১
চুরির টাকায় কোটিপতি ‘সিলেটি সাঈদ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চুরির টাকার হিস্যা নিয়েই কোটিপতি ‘সিলেটি সাঈদ’। সড়ক-মহাসড়কে গাড়ি থেকে পণ্যচুরির ঘটনায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সাঈদ ওরফে সিলেটি সাঈদকে গ্রেপ্তার করেছে। তার গড়ে তোলা চক্রটি গত ১০ বছরে পাঁচ হাজারেরও বেশি চুরির ঘটনার সঙ্গে জড়িত বলে দাবি করেছে পুলিশ।


গোয়েন্দা পুলিশের দেওয়া তথ্য মতে, সিলেটি সাঈদের বাড়ি মৌলভীবাজার সদরে। তার বাবার নাম আসিফ মিয়া। সাঈদ দুটি বিয়ে করেছেন। প্রথম স্ত্রী হোসনে আরা সন্তানসহ লন্ডনে থাকেন। দ্বিতীয় স্ত্রী রোকসানা আরা দেশে থাকেন। তার এক মেয়ে ও তিন ছেলে রয়েছে। মৌলভীবাজার শহরে তার মালিকানাধীন বিশাল ভবন রয়েছে।


সাঈদের রয়েছে পাঁচ শতাধিক ট্রাক, কাভার্ডভ্যান ও পিকআপ। এসব যানবাহন তিনি গার্মেন্টস পণ্য শিপমেন্টের কাজে ভাড়ায় ব্যবহার করেন। তিনি দীর্ঘদিন ধরে গার্মেন্টস পণ্য পরিবহনে যুক্ত। নিজের ট্রাক, কাভার্ডভ্যান ব্যবহার করে এবং এজেন্সি, চালক ও শ্রমিকদের সহায়তায় সংঘবদ্ধ চোরাই চক্র নিয়ন্ত্রণ করতেন সাঈদ।


গোয়েন্দা পুলিশ আরও জানিয়েছে, সাঈদ প্রতিটি চুরি থেকে ৫০ হাজার টাকা ভাগ পেতেন। আর এই টাকা তিনি বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন করতেন।


চুরির টাকায় কোটিপতি সাঈদ নিয়মিত দান-খয়রাত করতেন। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৩৫টির বেশি মামলা রয়েছে। এর মধ্যে বেশির ভাগ মামলায় পলাতক আসামি হিসেবে তার নাম রয়েছে।


গত ১১ মে রাজধানীর তেজগাঁওয়ের জয়ন্তি নিট ওয়্যার লিমিটেড নামে তৈরি পোশাক রপ্তানিকারক একটি প্রতিষ্ঠান ২৮ হাজার ৮২০ পিস পণ্য শিপমেন্ট করতে চট্টগ্রাম বন্দরের উদ্দেশে পাঠায়। বিদেশে মালামাল পৌঁছার পর জানা যায়, ওই শিপমেন্টে ১১ হাজার পণ্য কম। এজন্য বিদেশি বায়ার প্রতিষ্ঠানটিকে ২৮ হাজার ৯০৮ ডলার জরিমানা করেন। এতে আন্তর্জাতিকভাবে বাংলাদেশের সুনাম ক্ষুণ্ণ হয়।


বিবার্তা/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com