শিরোনাম
অভিনব প্রতারণা চক্রের মূলহোতা আটক
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ২০:৪৭
অভিনব প্রতারণা চক্রের মূলহোতা আটক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বনামধন্য মাল্টিন্যাশনাল কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দেয়া প্রতারক চক্রের মূল হোতা মো. অলি উল্লাহকে (২৭) আটক করেছে করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার ২৮৬/বি পূর্ব নাখালপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।


শুক্রবার (২৩ অক্টোবর) র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। একই সঙ্গে ছায়া তদন্ত শুরু করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-২ এর একটি দল নাখালপাড়া এলাকা থেকে প্রতারক চক্রের মূল হোতাকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি ভুয়া আইডি কার্ড, দুটি মোবাইল ফোন, তিনটি এটিএম কার্ড ও নগদ দুই হাজার ১৮১ টাকা জব্দ করা হয়।


জিজ্ঞাসাবাদের ভিত্তিতে এএসপি মামুন জানান, তার চক্রটি মূলত বিভিন্ন স্বনামধন্য কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম, ছবি ও তথ্য ব্যবহার করে হুবহু একই রকম ফেক আইডি খুলে তাদের নাম-পরিচয় ব্যবহার করে প্রতারণা করে আসছিল। সর্বশেষ তারা একটি স্বনামধন্য মাল্টিন্যাশনাল কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর, হেড অব মার্কেটিংয়ের নামে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে কোম্পানিতে চাকরির বিজ্ঞাপন দেয়। কোটায় চাকরির ব্যবস্থা করে দেবে বলে মোটা অঙ্কের টাকা নিয়ে ভুক্তভোগীদের জাল নিয়োগপত্র দেয়। তাছাড়া তারা কোম্পানির ডিলারশিপ দেওয়াসহ পণ্য সরবরাহের চটকদার ফেসবুকে পোস্ট করে অগ্রিম টাকা নিয়ে তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। আটক অলির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।


বিবার্তা/খলিল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com