ব্রাজিল বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ০৯:২৭
ব্রাজিল বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত
ব্রাজিল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাজিলে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।


দিবসটি উপলক্ষে ওইদিন সকালে দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।


ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজারুল কায়েস পুষ্পস্তবক অর্পণের পর দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। এ সময় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে আলোচনা সভার আয়োজন করা হয়। সভার শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।


মিজারুল কায়েস তার বক্তব্যে বাংলাদেশ রাষ্ট্রের আত্মপ্রকাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি বলেন, ১৯৭৫ সালের এই দিনে ঘাতকদের হাতে বঙ্গবন্ধু সপরিবারে প্রাণ হারান। অথচ তার জন্যই স্বাধীন বাংলাদেশের জন্ম। যত দিন বাংলাদেশ থাকবে তত দিন তিনি অমর হয়ে থাকবেন।


সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। এ ছাড়া দূতাবাসের প্রথম সচিব আলাউদ্দিন ভূঁইয়া বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ করেন। এ আয়োজনে দূতাবাসে কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও রাজধানী ব্রাসিলিয়াপ্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শিব্বির/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com