শিরোনাম
বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ১৬:৪১
বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৫ আগস্ট বাহরাইন বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।


স্থানীয় সময় সকাল ৯টায় জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। দূতাবাস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর সংগ্রামমুখর জীবন, আদর্শ ও কর্ম সম্পর্কিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনাসভার আয়োজন করা হয়।



রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) কে এম মমিনুর রহমানের সভাপতিত্বে দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মো. রবিউল ইসলামে সঞ্চালনায় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বাহরাইনের বসবাসরত বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।


আলোচনা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়। এর পর বঙ্গবন্ধু, তার সহধর্মিণী, শিশুপুত্র শেখ রাসেলসহ ১৫ আগস্টের বর্বর হত্যাকাণ্ডে শাহাদাত বরণকারী অন্যান্য শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে ১ মিনিট নীরবতা পালন করা হয়।



জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী অনুষ্ঠানে পাঠ করে শোনানো হয়।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লেবার কাউন্সিলর (শ্রম সচিব) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম বাহরাইন আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা প্রকৌশলী আবুল কালাম আজাদ, বাহারাইন বাংলাদেশ সমাজের সভাপতি জহির উদ্দিন মোহাম্মদ বাবর, বাহরাইনের সিআইপি মোহাম্মদ শফি উদ্দীন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন, বাহরাইনের বাংলাদেশ স্কুলের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ।


বিবার্তা/নাসিম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com