লস এঞ্জেলেসে লিটল বাংলাদেশের মানববন্ধন
প্রকাশ : ৩০ জুলাই ২০১৯, ১১:০৫
লস এঞ্জেলেসে লিটল বাংলাদেশের মানববন্ধন
লস এঞ্জেলেস প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কনস্যুলেট জেনারেল প্রিয়তোষ সাহাকে অপসারণের দাবিতে লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেস কমিনিটির পক্ষে সোমবার (২৯ জুলাই) স্থানীয় সময় বিকেল ৫টায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করেন- বাংলাদেশের প্রতিনিধিত্ব করা একমাত্র প্রতিষ্ঠান বাংলাদেশ কনস্যুলেট অফিস লস এন্জেলেস, ক্যালিফোর্নিয়া। এখানে প্রবাসী বাঙালিদের ২০-২৫ বছরের অক্লান্ত পরিশ্রমে গড়ে উঠেছে লিটল বাংলাদেশ কমিউনিটি, যা সিটি কর্তৃক অনুমোদিত। এ লিটল বাংলাদেশের জনগণের সুখ-দুঃখ হাসি-কান্নার সঙ্গে দল-মত নির্বিশেষে একে অপরের সুখে-দুখে সমভাগে সমব্যথী।


বক্তারা অভিযোগন, দুঃখের বিষয়- বর্তমান কনস্যুলেট প্রিয়তোষ সাহা আমাদের কমিউনিটিকে কলঙ্কিত করেছেন। তার হাতে মুক্তিযোদ্ধা আবু তাহের লাঞ্ছিত হয়েছেন, আমাদের কমিউনিটিকে তিনি বিভক্ত করে একের বিরুদ্ধে অন্যকে উসকানি দিয়ে ঝগড়া-বিবাদে লিপ্ত রেখে এখানে দুর্নীতিরাজ্য গড়ে তুলেছেন।


তারা বলেন, তিনি এখানে কয়েকজন হাইব্রিড আওয়ামী লীগার দিয়ে কনস্যুলেট অফিসকে রাজাকার জামায়াতের আস্তানা বানিয়েছেন। সরকারি খরচে তিনি তার ব্যক্তিগত অতিথিদের আপ্যায়ন করান। এমনকি তার স্বজাতি হিন্দুদের মধ্যেও বিভক্তি সৃষ্টির মতো গুরুতর অভিযোগ করেন।


প্রতিবাদ সমাবেশে আরো ও অভিযোগ করা হয়, সদ্য ক্রয় করা কনস্যুলেট অফিস বর্তমান বাজার মূল্য থেকে দ্বিগুণ দামে ক্রয় করা হয়েছে। এ ব্যাপারে দুর্নীতি আছে কিনা, তা সুষ্ঠু তদন্তের জন্য বর্তমান সরকারের কাছে দাবি জানানো হয়।


বিবার্তা/শিব্বির/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com