জার্মান আ.লীগের নতুন সভাপতি সাবু, সাধারণ সম্পাদক আব্বাস
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১৭:৩২
জার্মান আ.লীগের নতুন সভাপতি সাবু, সাধারণ সম্পাদক আব্বাস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে জার্মানির ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ জার্মান শাখার ত্রিবার্ষিক সম্মেলন।


নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয় বহুল কাঙ্ক্ষিত এই সম্মেলন। দলীয় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে আগামী তিন বছরের জন্য সভাপতি পুনর্নির্বাচিত হয়েছেন এ কে এম বশিরুল আলম চৌধুরী সাবু এবং সাধারণ সম্পাদক হয়েছেন আব্বাস আলী চৌধুরী।


ইউরোপের বিভিন্ন দেশ থেকে আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত হয়েছিলেন ফ্রাঙ্কফুর্টের সম্মেলনে। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব:) মোহাম্মাদ ফারুক খান।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা শ্রী অনিল দাস গুপ্ত, সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবর রহমান। সম্মেলনে প্রধানমন্ত্রীর পাঠানো বাণী পাঠ করেন এস এম জাহাঙ্গীর হোসেন।


এছাড়া বক্তব্য রাখেন, ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজি ইদ্রিস ফরাজি, বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম, গ্রিস আওয়ামী লীগ সভাপতি মান্নান মাতাব্বর, মুরাদ খান, জার্মান আওয়ামী লীগের কাজী আদবুল মতিন, আনোয়ারুল কবির রতন, আমিনুর রহমান খসরু, ইউনুস আলী খান, নজরুল ইসলাম খালেদ, জাহিদুল ইসলাম পুলক, মাবু জাফর স্বপন, জিল্লুর রহমান, আযহার উদ্দিন, এফ এম এইচ আলী, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, যুবরাজ তালুকদার, দেওয়ান আরেফিন টিপুসহ আরো অনেকে।


সম্মেলনের প্রথম অধিবেশন পরিচালনা করেন জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ। আওয়ামী লীগের নেতারা তাদের বক্তব্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতুসহ বর্তমান সরকারের সময়ে বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশকে উন্নত আধুনিক দেশে রূপান্তরিত করতে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের কোনো বিকল্প নেই।


প্রধান অতিথি লেফটেন্যান্ট কর্নেল ফারুক খান প্রবাসী কর্মীদের অবদান উল্লেখ করে বলেন, দলের দুঃসময়ে প্রবাসে অবস্থান করা কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দেশে ও প্রবাসের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।


বিবার্তা/নাসিম/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com