শিরোনাম
ঐক্যবদ্ধ হচ্ছে ছয় বছর কমিটিবিহীন স্পেন আওয়ামী লীগ
প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ১০:২৯
ঐক্যবদ্ধ হচ্ছে ছয় বছর কমিটিবিহীন স্পেন আওয়ামী লীগ
স্পেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্পেন আওয়ামী লীগের পৃথক পৃথক কর্মসূচি আর রেষারেষিতে বিভক্ত তৃণমূলের সাধারণ নেতাকর্মীরা। প্রায় ছয় বছর অতিক্রম হলেও নতুন করে দলটির সম্মেলন হয়নি।


বিভক্ত স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা ও নতুন সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে মাদ্রিদে পৌঁছেছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও মুজিবুর রহমান মুজিব।


মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৪টায় মাদ্রিদ বিমানবন্দরে এ দুই নেতা পৌঁছলে স্পেন আওয়ামী লীগের সব গ্রুপের নেতাকর্মীরা তাদের ফুল দিয়ে স্বাগত জানান।


এ সময় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে ইউরোপের প্রতিটি দেশে নিজেদের মধ্যে সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে একযোগে কাজ করার আহ্বান জানান এম. নজরুল ইসলাম ও মজিবুর রহমান।


বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী পরীক্ষিত ও তৃণমূল পর্যায় থেকে উঠে আসা নেতাকর্মীদের নিয়েই দলের কার্যক্রম এগিয়ে নিতে দৃঢ়প্রত্যয় ও ব্যক্ত করেন তারা।


মাদ্রিদ বিমানবন্দরে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে স্বাগত জানান স্পেন আওয়ামী লীগের সিনিয়র নেতা এ,এস,আই রবিন, আক্তার হুসেন আতা, দুলাল সাফা, রিজভী আলম, শেখ আব্দুর রহমান, একরামুজ্জামান কিরণ, আব্দুল কাইয়ুম সেলিম, শ্যামল তালুকদার, জহিরুল ইসলাম নয়ন, বুরহান উদ্দিন, বদরুল ইসলাম মাস্টার, তামিন চৌধুরি,আজম খান, যুবলীগ-নেতা ইফতেখার আলম, দবির তালুকদার, জালাল হোসেন, আবুল কালাম, এনাম আলী খান, এফ এম ফারুক পাভেল, আব্দুল আজিজ, খালেদ আহমদ, রফিক খান, বাবলা চৌধুরী, এস এম গোলাম কিবরিয়া, জাহাঙ্গীর মাহমুদ প্রমুখ।


স্পেন আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে স্পেন আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হচ্ছে এইজন্য তারা ভীষণ আনন্দিত।


জানা যায়, ২০১৩ সালের ১১ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল আওয়ামী লীগ স্পেন শাখার সর্বশেষ সম্মেলন। প্রায় ছয় বছর অতিক্রম হলেও নতুন করে সম্মেলন হয়নি। বরং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সদ্য প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ভাঙ্গিয়ে পৃথক পৃথক কমিটি গঠন ও কার্যক্রম চালাচ্ছিলেন দলের স্পেন শাখার শীর্ষ নেতারা।


চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি জার্মান সফরকালীন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন। এরপর থেকে স্পেন আওয়ামী লীগের নেতারা নিজেদের কমিটির পদবি উল্লেখ না করে পৃথকভাবে স্পেন আওয়ামী লীগের ব্যানারে কার্যক্রম চালাতে থাকেন।


সর্বশেষ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীও পৃথকভাবে পালন করা হয়েছে। ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব ইউরোপের প্রতিটি দেশে সম্মেলনের মাধ্যমে কমিটি করার ঘোষণা দেন।


কমিটি গঠন প্রক্রিয়ার ধারাবাহিকতায় ইউরোপ আওয়ামী লীগের এ দুই শীর্ষ নেতা স্পেনে সাংগঠনিক সফরে এসেছেন। ইতোমধ্যে তারা কয়েকটি গ্রুপের নেতাকর্মীদের সাথে পৃথকভাবে আলোচনা করেছেন বলে জানা গেছে।


বিবার্তা/কবির/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com