স্পেন বাংলা প্রেসক্লাবের ‘বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস’ পালন
প্রকাশ : ০৬ মে ২০১৯, ১৩:৪১
স্পেন বাংলা প্রেসক্লাবের ‘বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস’ পালন
স্পেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্পেন বাংলা প্রেসক্লাবের আয়োজনে ‘বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস’ পালন করা হয়েছে।


শনিবার বার্সেলোনায় ডট মিডিয়া সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে বার্সেলোনায় কর্মরত বাংলা গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।


স্পেন বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি বনি হায়দার মান্নার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফাজ জনির পরিচালনায় ‘বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস’ পালনের অনুষ্ঠানে বক্তারা দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনা করেন।


‘গণতন্ত্রের জন্য গণমাধ্যম’ প্রসঙ্গে আলোচনায় বক্তারা বলেন, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন ও গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপকে প্রতিহত করতে হবে। প্রবাসে বাংলা গণমাধ্যম কর্মীদের দায়বদ্ধতা এবং করণীয় প্রসঙ্গ নিয়েও বক্তারা আলোচনা করেন।


বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস এর আলোচনায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন স্পেন বাংলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, কোষাধ্যক্ষ ফয়জুল হক রানা, প্রচার সম্পাদক এম লায়েবুর রহমান, প্রথম সদস্য মিরন নাজমুল, সদস্য মো. ছালাহ উদ্দিন, ছালেহ আহমদ সোহাগ ও জাফর হোসাইন। এসময় উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা কামরুল মোহাম্মদ ও ব্যবসায়ী শফিক আহমদ।


প্রসঙ্গত, ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশে ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় ৩ মে তারিখটিকে ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে’ বা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের স্বীকৃতি দেওয়া হয়। এরপর থেকে বিশ্বব্যাপী এ দিবসটি পালিত হয়ে আসছে।


বিবার্তা/কবির/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com