মালয়েশিয়ায় কনস্যুলার সেবা পরিদর্শন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ২০:২৮
মালয়েশিয়ায় কনস্যুলার সেবা পরিদর্শন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী
শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা পরিদর্শন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।


মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৪টায় মালয়েশিয়ার আম্পাং জালান বেছার দূতাবাসের পাসপোর্ট শাখা পরিদর্শন করেন তিনি।


এসময় তার সঙ্গে ছিলেন রাষ্ট্রদূত মোহম্মদ শহীদুল ইসলাম, পাসপোর্ট ও ভিসা শাখার উইংপ্রধান মোহাম্মদ মশিউর রহমান তালুকদার, ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার মুস্তাফিজ, সহকারী পরিচালক মাহমুদুল হাসান প্রমুখ।


পরিদর্শনের সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজে প্রবাসী কর্মীদের সঙ্গে পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন।


এসময় তিনি বলেন, ডিজিটাল পাসপোর্ট তৈরি এবং নবায়ন থেকে শুরু করে সকল বিষয়ে সেবা প্রদান করার জন্য হাইকমিশনের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী সব সময় প্রস্তুত আছেন। আশাকরি এখান থেকে আপনাদের কখনই হতাশ হয়ে ফিরতে হবে না।



এসময় রাষ্ট্রদূত মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, আমাদের মিশন শ্রমিকবান্ধব হওয়ায় দূতাবাস ছাড়া দেশটির প্রত্যেকটি প্রদেশে প্রায় দেড় বছর ধরে আপনাদের সেবা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় প্রতি মাসের শনি থেকে রবিবার মালয়েশিয়ার জহুরবারু, পেনাং, মালাক্কা ও ক্লাংয়ে কনস্যুলার সেবা দেয়া হচ্ছে।


ডিজিটাল পাসপোর্টের আবেদন কিভাবে করতে হয়, সে জন্য বসানো হয়েছে তথ্যসেবা কেন্দ্র। এ তথ্যসেবার মাধ্যমে প্রবাসীরা তাদের বিভিন্ন সমস্যা দ্রুত সমাধান করতে পারবে। এছাড়া পাসপোর্ট সংক্রান্ত যে কোনো বিষয়ে মোবাইলের দুইটা নম্বর যথাক্রমে ০১৬২৭৪৭৯১৭, ০১৭৬০১৪৪৮৪ নম্বরে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফোন দিয়ে তথ্য নিতে পারবে প্রবাসীরা।


বিবার্তা/আরিফ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com