মাদ্রিদে গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের বর্ধিত সভা
প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১৪:২২
মাদ্রিদে গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের বর্ধিত সভা
স্পেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্পেনে বসবাসরত বৃহত্তর ঢাকাবাসীর সংগঠন গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের বর্ধিত সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। স্পেনের রাজধানী মাদ্রিদের বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলে স্থানীয় সময় রবিবার রাত ১০টার দিকে এই বর্ধিত সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।


সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এইচ এম সোহেল ভূইয়া। সভায় সংগঠনের ৫১ সদস্য বিশিষ্ট কমিটির অধিকাংশ সদস্যই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


সভায় বক্তারা সবাই স্পেনে বসবাসরত ঢাকাবাসীর সমস্যা সমাধান, কমিউনিটিতে মেধা ও মননের চর্চা এবং সব দুর্যোগে একে অন্যের পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন।


গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিল্টন ভূঁইয়া কচির সঞ্চালনায় উপস্থিত সকল সদস্যদের মধ্যে দীর্ঘ আলোচনার পর গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সিদ্ধান্তগুলোর মধ্যে অন্যতম হলো আগামী ২৯ এপ্রিল সোমবার কানাডা জামে মসজিদের ইমামকে এনে মাদ্রিদ এর বাংলাদেশ মসজিদে ওয়াজ মাহফিলের আয়োজন করা।


আগামী রমজানে মাদ্রিদ এর চারটি মসজিদে ইফতারের আয়োজন করা এবং এর ব্যয় হিসাবে সংগঠনের সদস্যদের মধ্য থেকে আনুমানিক আট হাজার ইউরো সংগ্রহ করা। এছাড়া সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাত নম্বর সহ সভাপতি কেরানীগঞ্জ নিবাসী ইনসাফ ভূঁইয়া সুমনকে কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়। আলোচনা শেষে সংবাদ সম্মেলন করে গ্রেটার ঢাকার সভাপতি এইচএম সোহেল ভূইয়া সর্বসম্মতিক্রমে নেয়া বহিষ্কারাদেশটি সাংবাদিকদের পড়ে শোনান।


অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আল আমিন মিয়া, প্রথম সহ-সভাপতি মোরশেদ আলম তাহের, মুন্সীগঞ্জের সভাপতি শাধিন আহ্মেদ, ঢাকার সেক্রেটারি মাসুদুর রহমান, গ্রেটার ঢাকার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আমিনুল হক আলন, সাংগঠনিক সম্পাদক রুবেল ছামাদ, নরসিংদীর সেক্রেটারি আবদুল গফুর মিলন এবং আরো অনেকেই। সভায় বক্তারা প্রবাসে নিম্নআয়ের পরিবারসমূহকে বিভিন্নভাবে সহযোগিতা করা, ইসলামিক ও কালচারাল আয়োজন সমূহের উপর জোর দেন এবং কমিটিকে আরো গতিশীল করার লক্ষ্যে সকলকে নিজেদের মধ্যে সুসম্পর্ক ও ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।


বিবার্তা/কবির/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com