কানাডায় মাতৃভাষা দিবস পালন
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৯
কানাডায় মাতৃভাষা দিবস পালন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশন কর্তৃক মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।


যথাযোগ্য মর্যাদায় কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশনে মাতৃভাষা দিবস, ২০১৯ দিবস পালন করা হয়। সকাল ১০টায় বাংলাদেশ হাউসে হাইকমিশনের কর্মকর্তা/কর্মচারীদের উপস্থিতিতে কানাডায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা অর্ধনমিত করেন।


এদিন দেশ ও জাতির মঙ্গল কামনা করে এবং ১৯৫২-র ভাষা শহিদসহ মহান মুক্তিযুদ্ধে শাহাদত বরণকারী এবং ঢাকার চকবাজার অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত ও ক্ষতিগ্রস্তদের জন্য বিশেষ দোয়া করা হয়।



এ দিবস উপলক্ষে সন্ধ্যা ৬টায় অটোয়াস্থ সেন্ট অ্যান্থনিজ ব্যাংকোয়েট হলে হাই কমিশনারের সভাপতিত্বে হাইকমিশনের কাউন্সিলর ও দূতালয় প্রধান ফারহানা আহমেদ চৌধুরীর সঞ্চালনায় একটি আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে ভাষা শহিদদের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে হাইকমিশনের কাউন্সিলর (রাজনৈতিক) মিয়া মো. মাইনুল কবির, কাউন্সিলর (পাসপোর্ট ও ভিসা) মো. সাখাওয়াৎ হোসেন, প্রথম সচিব (বাণিজ্যিক) মো. শাকিল মাহমুদ এবং প্রথম সচিব অপর্ণা রাণী পাল এ দিবস উপলক্ষে যথাক্রমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন।


সভাপতির বক্তব্যে হাই কমিশনার বাংলা ভাষার মর্যাদা রক্ষার্থে ১৯৫২’র ২১শে ফেব্রুয়ারি এবং পরবর্তীতে মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারীসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।


বিবার্তা/আকবর/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com