মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালন
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৫:৫৮
মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালন
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'তথ্য, সেবা, ত্যাগ ও মানব কল্যান' এই স্লোগান নিয়ে যাত্রা শুরু করেছিল মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সংগঠন 'বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া'। শনিবার অনুষ্ঠিত হয়ে গেল সংগঠনটির দুই বছর পূর্তি।


এ উপলক্ষে শনিবার রাতে স্থানীয় একটি রেস্টুরেন্ট কেক কাটা হয়। এর আগে, সংগঠনটির সভাপতি মনির বিন আমজাদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরনের পরিচালনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা।


আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ী কমিউনিটি নেতা দাতু মো. শফিকুল ইসলাম চৌধূরী। আলোচনা সভায় মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ।


প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে প্রবাসীদের অবদান অতি গুরুত্বপূর্ণ। প্রবাসীরা অর্থনৈতিক চাকাকে সচল রেখেছেন। প্রবাসীরা যেমন কর্মক্ষেত্রে নিজেদের সাফল্য ধরে রাখছেন, তেমনি প্রবাসে সৃজনশীলতা চর্চায়ও অনন্য অবস্থান তৈরি করছেন। প্রবাসী হওয়া সত্ত্বেও তাদের সেই সৃজনশীল চর্চায় একটুও ব্যতয় ঘটেনি, বরং সৃজনশীলতা চর্চাকে খাপ খাইয়ে নেওয়ার প্রচেষ্টা চালিয়েছেন তারা।


সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও প্রবাসীদের কল্যাণে তথ্যধর্মী প্রতিবেদন বেশি বেশি করে সংবাদ প্রচারের মাধ্যমে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সুদৃঢ় বন্ধন তৈরি করার আহবান জানান কমিউনিটি নেতারা।


আলোচনা সভায় বক্তব্য দেন 'বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া'র সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবির, সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক, সহ-সভাপতি, খন্দকার মস্তাক রয়েল শান্ত, মো. ফরহাদ আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ আরিফুজ্জামান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. ওয়াহিদ সোহান সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ফারজানা সুলতানা, তথ্য-গবেষণা সম্পাদক অরিফুল ইসলাম ও সদস্য আশরাফুল মামুন।


বিবার্তা/আরিফুজ্জামান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com