শিরোনাম
মালয়েশিয়ায় দূতাবাসে মুখ্য সচিবের সেবা পরিদর্শন
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৪:৫০
মালয়েশিয়ায় দূতাবাসে মুখ্য সচিবের সেবা পরিদর্শন
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা পরিদর্শন করলেন জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে দেশটির জালান বেছার আম্পাং দূতাবাসের পাসপোর্ট শাখা পরিদর্শন করেন তিনি।


তার সঙ্গে ছিলেন রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম, পাসপোর্ট ও ভিসা শাখার উইং প্রধান মো. মশিউর রহমান তালুকদার, পাসপোর্ট বিভাগের এডিশনাল প্রজেক্ট ডাইরেক্টর মো. জুল ফিকার আলী, প্রথম সচিব (বাণিজ্য) মো. রাজিবুল আহসান, ২য় সচিব (শ্রম) মো. ফরিদ আহমদ, পাসপোর্ট ও ভিসা শাখার অফিস সহকারী সুশান্ত সরকার প্রমুখ।


প্রবাসী কর্মীদের উদ্দেশে মুখ্য সচিব মো. নজিবুর রহমান বলেন, ডিজিটাল পাসপোর্ট তৈরি এবং নবায়ন থেকে শুরু করে সব সেবাই আপনারা পাবেন। হাইকমিশনের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী সর্বদা আপনাদেরকে সেবা দিতে প্রস্তুত রয়েছেন।


এ সময়, সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত শহীদুল ইসলাম জানান, আমাদের মিশন শ্রমিকবান্ধব হওয়ায় দূতাবাস ছাড়া দেশটির প্রত্যেকটি প্রদেশে গত এক বছর ধরে আপনাদের সেবা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় প্রতি মাসে শনিবার থেকে রবিবার মালয়েশিয়ার জহুর বারু, পেনাং, মালাক্কা, ক্লাং এ কন্স্যুলার সেবা দেয়া হচ্ছে।


রাষ্ট্রদূত বলেন, মালয়েশিয়া সরকার অবৈধদের বৈধতার প্রোগ্রামে যারা নিবন্ধিত হয়েছেন যা সর্বমোট আবেদনের যথাক্রমে ৫৭ শতাংশ এবং ৮৯ শতাংশ বাংলাদেশিদের। অভূতপূর্ব এই সাড়ার উচ্ছসিত প্রশংসা করেন এ কর্মকর্তা এবং উভয় দেশের মধ্যে সহযোগিতার প্রক্রিয়া অব্যাহত থাকবে।



কনস্যুলার সেবা পরিদর্শন শেষে সাড়ে ১১টায় কুয়ালালামপুর জালান সুলতান ইয়াহিয়া পেট্রা দূতাবাসের মূল কন্স্যুলার অফিসে রাষ্ট্রদূত শহীদুল ইসলামের সভাপতিত্বে জরুরি বৈঠক করেন মুখ্য সচিব। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাই কমিশনার ওয়াহিদা আহমেদ, শ্রম কাউন্সিলর ও অতিরিক্ত সচিব মো. সায়েদুল ইসলাম, প্রতিরক্ষা বিভাগের উইং প্রদান এয়ার কমডোর মো. হুমায়ূন কবির, মিনিষ্টার (পলিটিক্যাল) মো. রইছ হাসান সরোয়ার, প্রথম সচিব শ্রম হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রথম সচিব (বানিজ্যিক) মো. রাজিবুল আহসান, প্রথম সচিব (কনস্যুলার) মো. মাসুদ হোসেইন, প্রথম সচিব (রাজনৈতিক) তাহমিনা ইয়াছমিন, ২য় সচিব (শ্রম) মো. ফরিদ আহমদ।


বৈঠক শেষে তারা কনস্যুলার সেবা ঘুরে দেখেন।


বিবার্তা/আরিফুজ্জামান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com