প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে নিউইয়র্কে আ.লীগের প্রস্তুতি
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২১
প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে নিউইয়র্কে আ.লীগের প্রস্তুতি
যুক্তরাষ্ট্র প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতিসংঘের ৭৩তম অধিবেশনে যোগ দিতে আগামী ২৩ সেপ্টেম্বর নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তাঁকে শুভেচ্ছা জানাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।


প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে নানা রঙের পোস্টার আর ব্যানার করা হয়েছে। দফায় দফায় করা হচ্ছে প্রস্তুতিমূলক শোভাযাত্রা আর সমাবেশ।


দেশটির অঙ্গরাজ্য নিউইয়র্কে বাঙালি অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইষ্টস ডাইয়ারসিটি প্লাজায় গত ২ সেপ্টেম্বর প্রস্তুতি সভা করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য জনাব আবদুস শহীদ দুদু। সভা পরিচালনা করেন কাজী কয়েছ আহমেদ।


সভায় উল্লেখ করা হয়- প্রতিবারের মতো এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কে ব্যস্ত সময় পার করবেন। এবারের অধিবেশনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যতম আর্কষণ। তিনি কীভাবে দ্যারিদ্র, মঙ্গা, খড়া ও বন্যা কবলিত দেশকে এত স্বল্প সময়ে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত করেছেন তা জানার জন্য বিশ্বনেতারা অপেক্ষায় আছেন। এছাড়া তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক বিষয় সম্মেলন ও নতুন কমিটি গঠনের ব্যাপারে সিদ্ধান্ত দেবেন।


বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার বিগত ৯ বছরে দেশে অভাবনীয় উন্নয়ন করেছে। উন্নয়নের এ ধারা বজায় রাখতে আওয়ামী লীগকে আরও অন্তত ১০ বছর সরকার পরিচালনার সুযোগ দেয়া প্রয়োজন। সেই জন্য আগামী নির্বাচন খুব গুরুত্বপূর্ণ। দলের প্রতিটি নেতাকর্মীকে জনগণের দ্বারে দ্বারে গিয়ে কেন আওয়ামী লীগকে আবারো সরকার পরিচালনায় থাকা প্রয়োজন তার গুরুত্ব ও যৌক্তিকতা বোঝানো আবশ্যক।


আমেরিকায় আওয়ামী লীগের সাংগঠনিক শক্তি বাড়ানোর তাগিদ দিয়ে নেতারা বলেন, নানা কারণে এখনও সংগঠনকে শক্তিশালীভাবে দাঁড় করানো য়ায়নি। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম্মেলন করে অভিজ্ঞ, ত্যাগী ও স্বচ্ছ নেতাকর্মীদের দিয়ে নতুন কমিটি গঠন করা অত্যন্ত জরুরি।


সভায় ঘোষণা দেয়া হয়- প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন পর্যন্ত প্রতি সপ্তাহে প্রস্তুতি সভা-সমাবেশ চলবে। প্রধানমন্ত্রী নিউইয়র্কে অবস্থানকালে জেএফকে বিমান বন্দর থেকে নেত্রীর সংবর্ধনা, শান্তি সমাবেশসহ 'নেএী যেখানে আমরাও সেখানে' কর্মসূচির মাধ্যমে রাজপথে থাকা হবে।


সভায় বক্তব্য দেন ড. প্রদীপ রঞ্জন কর, হাঁকিকুল ইসলাম খোকন, তোফায়েল চৌধুরী, চন্দন দত্ত, আব্দুর রহিম বাদশাহ, শাহ বখতিয়ার, সাজু আহমেদ, আবুল কাশেম, নরুউদ্দিন, মোল্লা এমএ মাসুদ, হেলাল মাহমুদ, আশরাফ উদ্দিন, জালাল উদ্দিন জলিল, কায়কোবাদ খান, শরীফ কামরুল হীরা, গোলাম রব্বানী, আসাফ মাশুক, ইলিয়ার রহমান, রেজাউল করিম, দুরুদ মিয়া রুনেল, নাসিফ তোরন, ওয়ালী হুসেন, উলফৎ মোল্লা, শিমুল হাসান, খন্দকার জাহিদুল ইসলাম, সেবুল আহমদ, রুমানা আক্তার, জেসমিন বোখারি প্রমুখ।



সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রমেশ নাথ, মোমিন আহমদ, আজমল আলী, আমিনুল হক পান্না, আবুল কাসেম, তাজউদ্দিন, রাসেল আহমেদ, মিহির দেব, শাহ জিলানী, ড. মানিক, আতাউর রহমান তালুকদার, মজিবুর রহমান বিপ্লব, আ. রহিম,মরন সাহা, অরুন বিশ্বাস, এনায়েত হোসেন জালাল, লুৎফা সৈয়দ, প্রানতোষ দাস,শরিফ ফরিদুজ্জামান, মো. আলাউদ্দিন, ফকরুল আহমেদ, নূরুল চৌধূরী, নাজমুল চৌধূরী ও নাসিম হোসেন প্রমুখ।


বিবার্তা/খোকন/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com