সৌদিতে নিহত ৪ বাংলাদেশীর লাশ আসছে বুধবার
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫১
সৌদিতে নিহত ৪ বাংলাদেশীর লাশ আসছে বুধবার
ইসমাইল হোসাইন রায়হান, সৌদি আরব থেকে
প্রিন্ট অ-অ+

অবশেষে সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত চার বাংলাদেশীর লাশ ঢাকায় আসছে ৫ সেপ্টেম্বর। গত ৪ জুলাই সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত হন এই চার বাংলাদেশী।


সংবাদটি স্পেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হানের নজরে এলে তিনি প্রবাসীকল্যাণমন্ত্রীসহ ওয়েজ ওর্নাস বোর্ডের সাথে যোগাযোগ করেন। এরপর লাশ ফেরতের ব্যাপারে প্রবাসীকল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি হস্তক্ষেপ করেন।


নিহতদের মধ্যে দুইজনকে তাৎক্ষণিক শনাক্ত করা গেলেও বাকি দুজনকে শনাক্ত করতে সময় লেগে যায় ১৫ দিন। আইনি জটিলতার কারণে লাশগুলো দেশে ফেরত আনতে কিছুটা সময় লাগছে। তবে শিগগিরই লাশগুলো ফেরত আনা সম্ভব বলে জানিয়েছেন মন্ত্রীর পিএস হুমায়ূন কবির।


নিহত ৪ জনের মধ্যে শাহআলমের বাড়ি মাগুরা, মনির হোসেনের বাড়ি ঢাকা, সৈয়দ হোসেন আলীর বাড়ী নড়াইল এবং সাইফুল ইসলাম রুবেলের বাড়ি যশোর বলে জানা যায়। লাশগুলো সম্পূর্ণ সরকারি খরচে দেশে পাঠানো হবে বলে জানান প্রবাসীকল্যাণমন্ত্রী। ঠিক তারই পরিপ্রেক্ষিতে ৫ সেপ্টেম্বর সকাল ৭টায় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে লাশগুলো দেশে আনা হচ্ছে।


ইসমাইল হোসাইন রায়হান জানান, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া একটি সংগঠন। প্রবাসে ছাত্রলীগের কাজ বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দেয়া। বঙ্গবন্ধু দেশের জন্য এবং দেশের মানুষের জন্য তার যৌবন কারাগারে কাটিয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাওয়া আমার নৈতিক দায়িত্ব হিসেবে মনে করি। তাই সংবাদটি পাওয়ার সাথে সাথে আমি প্রবাসীকল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং বিএমইটির মহাপরিচালক সেলিম রেজার সাথে কথা বলে বিষয়টি দ্রুত সমাধানের জন্য অনুরোধ করি।


বিবার্তা/রায়হান/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com