১৫ ও ২১ আগস্টের ষড়যন্ত্রকারীদের বিচার দাবিতে রিয়াদে সেমিনার
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৭
১৫ ও ২১ আগস্টের ষড়যন্ত্রকারীদের বিচার দাবিতে রিয়াদে সেমিনার
সাগর চৌধুরী, সৌদি আরব
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে ‘১৫ থেকে ২১ আগস্টের হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারীদের বিচার এখন সময়ের দাবি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


সৌদি আরবের রিয়াদের স্হানীয় একটি হোটেলে আওয়ামী পরিষদ আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন, আওয়ামী পরিষদের সভাপতি মোহাম্মদ আলী নূর এবং মূল প্রবন্ধ পাঠ ও সঞ্চালনায় ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক এম.আর.মাহবুব।


আলোচনায় অংশগ্রহণকারী বক্তারা সেমিনারের মূল বিষয়ের ওপর একমত পোষণ করে বলেন, ৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকান্ডের ষড়যন্ত্রের সাথে জেনারেল জিয়াউর রহমান এবং ২০০৪ সালে ২১ আগস্টের গ্রেনেড হামলার ষড়যন্ত্রের সাথে বেগম খালেদা জিয়া জড়িত। তাদের সাথে জামায়াত-বিএনপির আরো অনেক নেতা জড়িত বলে মনে করেন নেতৃবৃন্দ।


সেমিনারে আলোচকরা দাবি করেন, একটি বিশেষ কমিশন গঠনের মাধ্যমে সকল ষড়যন্ত্রকারীকে চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারেরর মুখোমুখি করতে হবে।


সেমিনারে মুখ্য আলোচক হিসাবে আলোচনায় অংশ নেন, স্বাচিপের সভাপতি ডা. ইমারত হোসেন, আওয়ামী পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, আওয়ামী যুবলীগ ও জাতীয় শ্রমিকলীগের নেতৃবৃন্দ।


আলোচকরা বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বহুবার মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েছেন। কিন্তু মৃত্যুভয়ে তিনি পিছিয়ে যাননি। যেহেতু আওয়ামী লীগ, সরকার পরিচালনায় রয়েছে তাই এখনই সময় এই হত্যাকাণ্ডের পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা। ৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘাতক ও তাদের মদদদাতারা যে ষড়যন্ত্র শুরু করেছিল তা এখনও অব্যাহত আছে। তাদের একমাত্র টার্গেট এখন শেখ হাসিনা। হত্যাকারীদের অনুসারীরা এখনো আমাদের আশপাশে প্রশাসনযন্ত্রের মধ্যে ঘাপটি মেরে বসে আছে।


এ সময় বিশিষ্ট জনদের মধ্যে উপস্থিত ছিলেন কবি ও সাহিত্যিক শাহজাহান চঞ্চল, স্বাচিপের উপদেষ্টা ডা. হাসান মাহমুদ, প্রভাষক খাদেমুল ইসলাম।


শুরুতে হাফেজ মাওলানা আবদুস সালামের কুরআন তেলওয়াত ও ১৫ আগস্ট এবং ২১ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামানা করে দোয়া ও মোনাজাত করা হয়।


বিবার্তা/সাগর/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com