মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে শোক দিবস পালন
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ২২:৫১
মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে শোক দিবস পালন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।


গত বুধবার দিনের প্রথম কর্মসূচি সকাল ৯টায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে ও রাষ্ট্রদূতের বাসভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে শুরু হয়। শোক দিবসে বিশেষ মুনাজাত করেন দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা।


কর্মসূচি অনুযায়ী স্বাক্ষরের জন্য একটি নির্ধারিত শোক বই উম্মুক্ত রাখা হয়। এরপর বাংলাদেশী প্রবাসীদের জন্য দূতাবাসে একটি বিশেষ “কমিউনিটি মেডিকেল সার্ভিস” প্রদান করা হয়। সেখানে প্রায় ৫০ জন প্রবাসী বাংলাদেশী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ফ্রি ওষুধ গ্রহণ করেন।


কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয় পর্বে সন্ধ্যায় মালদ্বীপ ন্যাশনাল ইউনিভার্সিটির সি.এ. অডিটোরিয়ামে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল আখতার হাবীব। অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর জাতীয় শোক দিবস উপলক্ষে দেয়া রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের কর্মকর্তাগণ। পরে বঙ্গবন্ধুর কর্ম ও জীবন নিয়ে প্রামাণ্য চিত্র প্রর্দশন করা হয়।


পরবর্তী শোক সভায় বাংলাদেশ ও বাঙ্গালী জাতির প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপরিসীম ত্যাগ-তিতিক্ষা ও বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ও দর্শনের উপর আলোকপাত করেন বক্তরা।



অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) টিকেএম মোশফেকুর রহমান, দূতালয় প্রধান ড. মোহাম্মদ হারুন-অর-রশীদ, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ, এমআই কলেজের চেয়ারম্যান আহমেদ মোক্তাকি, মালদ্বীপ জাতীয় হ্যান্ডবল (প্রধান প্রশিক্ষক) আমজাদ হোসেন প্রমুখ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com