কানাডায় বাংলাদেশ হাইকমিশনে শোক দিবস পালন
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ১৮:০৮
কানাডায় বাংলাদেশ হাইকমিশনে শোক দিবস পালন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কানাডায় বাংলাদেশ হাইকমিশনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। গত বুধবার সকাল ১০টায় বাংলাদেশ হাউসে হাইকমিশনের র্কমর্কতা, র্কমচারীদের নিয়ে জাতীয় সঙ্গীতের সাথে পতাকা অর্ধনমিত করেন হাইকমিশনার মিজানুর রহমান।


এরপর ১৯৭৫ সালের ১৫ আগষ্ট রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।


সন্ধ্যায় হাইকমিশনের সভাকক্ষে প্রথম সচিব অপর্লা রাণী পালের সঞ্চালনায় আলাচোনা সভার আয়াজেন করা হয়। হাইকমিশনের র্কমর্কতা, র্কমচারী, টরেন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল, কানাডার বিভিন্ন অঞ্চল থেকে আগত নেতেবৃন্দ এতে উপস্থিত ছিলেন। সভার শুরুতে হাইকমিশনার মিজানুর রহমান জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পন করেন। পরে টরেন্টোতে নিয়োজিত বাংলাদেশের কনসাল জেনারেল নাইম উদ্দিন আহমেদ এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পন করেন। পরে সেই রাতে নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।



নাইম উদ্দিন আহমদে কনসাল জেনারেল এবং হাইকমিশনের কাউন্সিলর (রাজনতৈকি) মিয়া মো. মাইনুল কবির, কাউন্সিলর (পাসপোর্ট ও ভিসা) মো. সাখাওয়াৎ হোসেন এবং প্রথম সচিব অপর্ণা রাণী পাল জাতীয় শোক দিবস উপলক্ষে যথাক্রমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করে শোনান।



জাতির জনকের জীবন, আর্দশ ও অবদানের ওপর বাংলাদেশের তথ্য অধিদপ্তর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শতি হয়। এরপর আলাচেনা সভায় বক্তব্য দেন কানাডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান, মুক্তিযোদ্ধো সিকদার মতিউর রহমান, আওয়ামী লীগ নেতা প্রফেসর ওমর সেলিম শের, মুন্সী বশির, কনসাল জেনারেল নাইম উদ্দিন আহমেদ ও হাইকমিশনের কাউন্সিলর (রাজনতৈকি) মিয়া মো.মাইনুল কবির, কাউন্সিলর (পাসপোর্ট ও ভিসা) মো. সাখাওয়াৎ হোসেন প্রমুখ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com