মালদ্বীপে অভিবাসীদের জন্য বৈচিত্র্যময় মেলা
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ০৯:৫০
মালদ্বীপে অভিবাসীদের জন্য বৈচিত্র্যময় মেলা
রনি নন্দী, মালদ্বীপ থেকে
প্রিন্ট অ-অ+

‘বিদেশীদের মধ্যে স্বাস্থ্য সম্পর্কিত সচেতনতা সৃষ্টির লক্ষে এবং মালদ্বীপে তাদের অধিকার আদায় সম্পর্কে সচেতন করার জন্য মালদ্বীভিয়ান রেড ক্রিসেন্ট (MRC) দ্বারা সংগঠিত ডাইভারসিটি ফেস্টিভাল উদযাপন করা হয়েছে।


১০ আগস্ট মালদ্বীপের পার্শ্ববর্তী দ্বীপ হুলোমালে সেন্ট্রাল পার্কে মালদ্বীভিয়ান রেড ক্রিসেন্ট কর্তৃক আয়োজিত ‘Celebrate Diversity’ নামক এ মেলা অনুষ্ঠিত হয়েছে।


মেলায় বিপুল সংখ্যক বাংলাদেশী সহ বিভিন্ন দেশের অভিবাসীরা স্বাস্থ্য বিষয়ক তথ্য, স্বাস্থ্য সেবা, ফ্রি ডাক্তার দেখানো, ফ্রি ডায়াবেটিকস, রক্তচাপ, টিবি, এইচ.আই.ভি পরীক্ষা ছাড়াও রোগ প্রতিরোধ, পরিষ্কার পরিচ্ছন্নতা, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত জীবনযাপন এবং প্রাথমিক চিকিৎসা সম্পর্কে জ্ঞান অর্জন করেন।



বৈচিত্র্যময় এই মেলাতে বাংলাদেশ দূতাবাস অংশগ্রহণ করে এবং মেলাতে উপস্থিত প্রবাসী বাংলাদেশীদেরকে দূতাবাসের সকল কন্স্যুলার সেবা ও শ্রমিক কল্যাণ সেবা সম্পর্কে তথ্য প্রদান করা হয়। পাশাপাশি বাংলাদেশী হস্তশিল্প, প্রদর্শনীয় সামগ্রী ও সংস্কৃতি মেলায় আগত সবার নিকট তুলে ধরা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মালদ্বীপের স্বাস্থ্যমন্ত্রী আবদুল্লা নাজিম ইব্রাহিম। তিনি বলেন, বর্তমান প্রশাসনের মধ্যমে মালদ্বীপে বিদেশি ও স্থানীয়দের জন্য নিরাপদ স্থান প্রতিষ্ঠা করা হয়েছে। মালদ্বীপের সব অঞ্চলের উন্নয়নে সহায়তায় বিদেশিরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। স্বাস্থ্যমন্ত্রী দেশটির স্বাস্থ্য খাতে বাংলাদেশী ডাক্তারসহ অন্যান্য দেশের ডাক্তারদের সাফল্য, মালদ্বীপের তাদের প্রচেষ্টা এবং অবদানের ভূয়সী প্রশংসা করেন।



অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম), দূতালয় প্রধানসহ দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং উল্লেখযোগ্য বাংলাদেশী সহ বিভিন্ন দেশের অভিবাসীরা উপস্থিত ছিলেন। মেলাতে বাংলাদেশ সহ বিভিন্ন দেশের সঙ্গীত এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিবার্তা/রনি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com