তিন দিনের সফরে মালয়েশিয়ায় দুর্যোগমন্ত্রী
প্রকাশ : ২৯ জুলাই ২০১৮, ২২:২৯
তিন দিনের সফরে মালয়েশিয়ায় দুর্যোগমন্ত্রী
শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে
প্রিন্ট অ-অ+

ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধূরী মায়াসহ ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সংসদ সদস্য মমতাজ, শামিমুল ইসলাম শিমুল, আবু হোসেন বাবলা ও কক্সবাজারের সংসদ সদস্য বদিউজ্জামান বদি মালয়েশিয়ায় তিন দিনের সফরে রয়েছেন।


২৮ জুলাই শনিবার বিকাল সাড়ে ৪টায় জাপান সফর শেষে কুয়ালালামপুর বিমানবন্দরে পৌঁছান তারা।


মালয়েশিয়া বিমানবন্দরে মন্ত্রীকে অভ্যর্থনা জানান, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) হেদায়েতুল ইসলাম মন্ডল ও প্রথম সচিব (বাণিজ্যিক) রাজিবুল আহসান।


বিমান বন্দরে মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সভাপতি মকবুল হোসেন মুকুল এবং হোটেলে মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক রেজাউল করিম রেজা এবং দলের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সফরে মন্ত্রীর সঙ্গে রয়েছেন, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সংসদ সদস্য মমতাজ, শামিমুল ইসলাম শিমুল, আবু হোসেন বাবলা ও কক্সবাজারের সংসদ সদস্য বদিউজ্জামান বদি।


ভূমিকম্প, ভূমিধ্বস ও বজ্রপাতজনিত সৃষ্ট দুর্যোগ মোকাবিলায় কৌশল ও কারিগরি সহায়তা বিষয়ে জাপানের জাইকার সাথে আলোচনা শেষে মালয়েশিয়ায়ও দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা অর্জনে সে দেশের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষর সাথে কয়েকটি মতবিনিময় সভায় মন্ত্রী অংশ নেবেন বলে দূতাবাস সূত্রে জানা গেছে।


এ দিকে মন্ত্রী বিমান বন্দরে পৌঁছার পর ফুলেল শুভেচ্ছা জানিয়েছে চাঁদপুর সমিতির নেতৃবৃন্দ। এ সময় সমিতির সভাপতি সেলিম নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন গাজী, সমিতির উপদেষ্টা আবু হানিফ, সহ-সভাপতি জুয়েল, মনিরুজ্জামান, এম এ কালাম,আক্তার হোসেন, হুমায়ুন কবির, বারেক দেওয়ান, আবুল কালাম, আরিফ, বাদল পাটোয়ারি, শাহাদাত প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/আরিফ/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com