শিরোনাম
যুক্তরাষ্ট্রে হবিগঞ্জ সমিতির বনভোজন
প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ১৪:২৪
যুক্তরাষ্ট্রে হবিগঞ্জ সমিতির বনভোজন
যুক্তরাষ্ট্র প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রে উদযাপিত হয়েছে হবিগঞ্জ কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন ও মিলন মেলা। বুধবার নিউইয়র্কের লং আইল্যান্ডের ছায়াঘেরা হ্যাকশেয়ার স্টেট পার্কে এর আয়োজন করা হয়।


খেলাধূলা আর আড্ডায় হ্যাকশেয়ার পার্কের ফিল্ড ২- এর পেভিলিয়ন পরিপূর্ণ হয়ে সবুজ বৃক্ষের ছায়াতল পরিণত হয় এক খণ্ড হবিগঞ্জে। বেলা যত বাড়ে অথিতির সংখ্যাও তত বেড়ে যায়। ধীরে ধীরে বনভোজন ও মিলন মেলা রূপ নেয় প্রাণবন্ত উৎসবে। প্রতি বছরের ন্যায় বনভোজনের আয়োজন করা হলেও এ বছর প্রবাসী হবিগঞ্জবাসীর আগ্রহ বাড়ে অ্যাডভোকেট আবু জাহির এমপি'র আগমনের খবর শুনে।


ছেলে মেয়ের দৌড়, ফুটবল খেলা, মহিলাদের পিলো শেষ করে দুপুরের খাবারের পর সদস্য সচিব সাব্বির হোসেন স্বাগত বক্তব্য দেন। সভাপতি শফি উদ্দীন তালুকদারকে সভাপতিত্ত্ব করেন। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. রেজাউল আজাদ ভূঁইয়া।


এতে প্রধান অথিতি ছিলেন হবিগঞ্জের লাখাই থেকে নির্বাচিত সংসদ সদস্য বিদ্যুৎ জ্বালানী ও খনিজ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আবু জাহির। আরও অতিথি ছিলেন উদযাপন কমিটির আহ্বায়ক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, গেষ্ট অব অনার ওয়েল কেয়ারের সিনিয়র ম্যানেজার সালেহ আহমদ, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি বদরুল হেসেন খান, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, হবিগঞ্জ জেলা বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি অ্যাডভোকেট সালেহ আহমদ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ফকরুল ইসলাম দেলোয়ার, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোবাশ্বির চৌধুরী, দেওয়ান বজলুর রহমান চৌধুরী ও সংগঠনের সাবেক সভাপতি অ্যাডভোকেট নাসির উদ্দীন, প্রধান সমন্বয়কারী ও সাবেক সভাপতি সৈয়দ কামাল উদ্দীন আহমদ, মিশিগান থেকে আগত মোস্তফা কামাল, রমিজ উদ্দীন খান ফাউন্ডেশনের চেয়ারম্যান রমিজ উদ্দীন খান, সাবেক সভাপতি সৈয়দ নজমুল হাসান কোবাদ, দেওয়ান সাহেদ চৌধুরী, নিউজার্সি হবিগন্জ জেলা সমিতির সভাপতি আবুল কাশেম মজুমদার, তাজুল ইসলাম সাবেক চেয়ারম্যান, সাবেক পুলিশ কর্মকর্তা কামরুল হোসেন প্রমুখ।



বিকালে বিভিন্ন বয়সের ছেলে-মেয়ের দৌড়, মহিলাদের পিলো খেলা, সাদা ও নীল দলের ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


সংগঠনের সহ-সভাপতি আতাউর রহমান অন্যতম কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী, আকবর হেসেন স্বপন, রোকন হাকীম, শাহ গোলাম রাহীম শ্যামল, দেলোয়ার হোসেন মানিক, গিয়াস উদ্দীন, শামীম তালুকদার, মোশারফ চৌধুরী, সৈয়দ মোশারফ হোসেন, জুনেদ খানের, সহযোগীতায় খেলার পর্ব সম্পন্ন করে বনভোজনের মূল আকর্ষণ বনের ভিতরে সুস্বাদু দুপুরের খাবার পরিবেশন করেন সমন্বয়কারী সৈয়দ ফজলুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আজদু মিয়া তালুকদার, মিজানুর, জুয়েল মিয়া।


মাঠের মধ্যে লক্ষ্যনীয় ছিল রেফল ড্রয়ের বিজয়ী পুরষ্কারের ব্যানার আর সংগঠনের কর্মকর্তাদের হাতে লাল রংগের লটারীর কূপন ।মাইকে ভেসে আসে প্রথম থেকে ৭ম আকর্ষণীয় পুরষ্কারের ও সৌজন্য ব্যক্তি প্রতিষ্ঠানর নাম। উদ্বৃদ্ধ অর্থ দেশের বিভিন্ন কল্যানকর কাজে প্রেরন করার ঘোষনায় আমন্ত্রিত অথিতিদের হাতে হাতে চলে যায় লটারীর টিকিট।


বনভোজন ও মিলন মেলায় আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, সংগঠনের অন্যতম উপদেষ্ঠা সৈয়দ মজিবুর রহমান, গোলাম সারোয়ার চৌধুরী, বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, আজহারুল ইসলাম মিলন, মুন্না মুনতাসির হবিগঞ্জ জেলা সমিতির সভাপতি আশিকুর রহমান, সিনিয়র সহ-সভাপতি তাজুল ইসলাম মানিক, বিশিষ্ট ব্যবসায়ী শাহিন আহমদ, রিয়েল এস্টেট ব্যবসায়ী জামির আহমদ, হবিগঞ্জ জেলা সমিতি নিউজার্সির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, বাহুবলের বিশিষ্ট সমাজ সেবক আব্দুর রউফ, সাবেক অ্যাডিশনাল এসপি মাহবুবুল আলম, জেলা সমিতির সাবেক সাধারণ সম্পাদক শামীম গফুর, সাবেক চেয়ারম্যান মহিবুর রহমান সওদাগর, ছুরত আলী মাষ্টার, জনতা ব্যাংকের সাবেক ম্যানেজার মন্জু মিয়া চকদার, মো. আবু তাহের, উসমানী নগর সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম, চুনারুঘাট উপজেলা সমিতির সাধারণ সম্পাদক আ. মালেক, কবীর হোসেন, জেলা সমিতির যুগ্ম সম্পাদক ফয়সাল আহমদ, এমসি কলেজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুর রহমান, মাহমুদুল হাসান, ফয়সাল খান পারবেজ, আসাদ চৌধুরী।



নারীদের উপস্থিতিও ছিল লক্ষ্যনীয়। সংগঠনের নেত্রীবৃন্দের পরিবার ছাড়াও উপস্থিত হয়েছিলেন মিসেস আবু জাহির এমপি, উনার সহোদর মিসেস জামির আহমেদ, নারীনেত্রী নাজনীন হোসেন, মহিলা সম্পাদিকা মিসেস সামছুন্নার, মিসেস আজমল হোসেন কুনু, মিসেস দেলোয়ার, সংগঠনের সাবিক সভাপতি মরহুম নজরুল চৌধুরীর পরিবারের সদস্যগন উপস্থিত হলে কৃতজ্ঞতা জানানো হয়।



আলোচনা সভা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেন প্রধান অথিতি ও বিশেষ অথিতি বৃন্দ। সংগঠনের পক্ষ থেকে নেতৃবৃন্দ প্রধান অথিতিকে গেষ্ট অব অনার ও বিশেষ অথিতিদের হাতে তুলে দেন ক্রেষ্ট ও উপহার।


প্রধান অথিতির হাতে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির বিশেষ প্রকল্প কন্যাদান প্রকল্পের সঞ্চয়ী ব্যাংক তুলে দেন প্রকল্পের উদ্যোক্তা সৈয়দ নজমুল হাসান কোবাদ এবং সিনিয়র সহ-সভাপতি আজদু মিয়া তালুকদার।


সর্বশেষে প্রধান অথিতি অ্যাডভোকেট আবু জাহির ও আলেয়া জাহিরসহ আগত অতিথিদের কৃতজ্ঞতা দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সভাপতি শফি উদ্দীন তালুকদার।


বিবার্তা/হাকিকুল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com