বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর
প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ০৩:০৭
বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, দেশের আর্থ-সমাজিক উন্নয়নে প্রবাসীরা যে অবদান রাখছে তা বাংলাদেশের জনগণ হৃদয় দিয়ে মনে রাখবে। তিনি আরও বলেন, দেশের মায়া ত্যাগ করে প্রবাসী বাংলাদেশীরা তাদের কষ্টার্জিত রেমিটেন্স দেশে প্রেরণ করছে। তাই দেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে সামীল হয়েছে।


গতকাল বুধবার সুইজারল্যান্ডের জুরিখের একটি কমিউনিটি হলে সুইজারল্যান্ড আওয়ামী লীগের আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি বক্তব্য তিনি এসব কাথা বলেন।


মন্ত্রী বলেন, অচিরেই জুরিখে কনস্যুলেট সেবা প্রদান করা হবে। আপনারা বৈধ পথে দেশে রেমিট্যান্স পাঠান। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হয়ে যান।


তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গঠনে আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিরলসভাবে কাজ করছি। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশে পরিণত হবে।


মতবিনিময় সভাটি সভাপতিত্ব করেন সুইজারল্যান্ড আওয়ামীলীগের সভাপতি তাজুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাজী রহিম। মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত শামীম আহসান। এসময় সুজারল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, সুজারল্যান্ডের বৃহত্তর চট্টগ্রাম সমিতির সদস্যবৃন্দ এবং স্থানীয় সাংস্কৃতিক, রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দরাও বক্তব্য রাখেন। তারা প্রবাসী বাংলাদেশীদের ভোটাধিকার প্রদান, সংখ্যালঘুদের নিরাপত্তা প্রদান এবং জুরিখে কনস্যুলেট সেবা প্রদানের দাবিসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন।


মতবিনিময় সভায় আরো অংশ গ্রহণ করেন মাননীয় মন্ত্রীর সহধর্মীনী ও সনোয়ারা গ্রুপের চেয়ারম্যান সারোয়ারা বেগম, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (কল্যাণ ও মিশন) নাসরীন জাহান, মন্ত্রীর একান্ত সচিব আবুল হাছানাত হুমায়ুন কবীর এবং মন্ত্রণালয়ের উপসচিব সামছুল ইসলাম ও দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ হোসেইন সরকার।


এছাড়াও আলোচনা সভায় আরও অংশগ্রহণ করেন জুরিখে বসবাসরত প্রবাসী বাংলাদেশী, বৃহত্তর চট্টগ্রাম সমিতির সদস্যবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


উল্লেখ্য, গত ২০ জুলাই সকাল সোয়া ১০টায় ইউরোপের চারটি দেশের উদ্দেশ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করেন। আগামী ৩১ জুলাই প্রতিনিধি দলটি দেশে ফেরার কথা রয়েছে।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com