বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহবান প্রবাসী কল্যাণ মন্ত্রীর
প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ১৯:৩৯
বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহবান প্রবাসী কল্যাণ মন্ত্রীর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রবাসী বাংলাদেশিদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হওয়ার পাশাপাশি বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন।


তিনি স্পেনের বার্সেলোনায় উরখেল সেন্ত্রো সিভিকের হলরুমে সেখানকার স্থানীয় সময় শনিবার বেলা ১২টায় প্রবাসী বাংলাদেশিদের সাথে এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান।


নুরুল ইসলাম বিএসসি প্রবাসী বাংলাদেশিদের সোনালী সন্তান হিসেবে অভিহিত করে তাদের ব্যাপারে প্রশাসনিকসহ সর্বিক কার্যক্রমে সহযোগিতার আশ্বাস দেন। এসময় তিনি প্রবাসী বাংলাদেশিদের নির্ধারিত ফি জমা দিয়ে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হওয়ার আহবান জানান। এবং বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের আহ্বান জানান।


অনুষ্ঠানে মন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের দাবি-দাওয়ার কথা শোনেন। প্রবাসীদের বক্তব্যে পাসপোর্ট প্রাপ্তির জন্য পুলিশ ক্লিয়ারেন্স, প্রবাসী বাংলাদেশিদের ভোটাধিকার, প্রবাসীদের মৃত লাশ পরিবহন ও বিমান বন্দরে প্রবাসী বাংলাদেশিদের নিরাপত্তাসহ সার্বিক বিষয়সমূহ উঠে আসে।


স্পেনের মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


দূতাবাসের হেড অব চ্যান্সারি হারুন আল রশিদের সঞ্চালনায় মতবিনিময় সভায় জনশক্তি,কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো.সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (কল্যাণ ও মিশণ) নাসরীন জাহান ও দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম বক্তৃতা করেন।


এছাড়াও বার্সেলোনায় বসবাসরত বাংলাদেশিদের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ আলোচনায় অংশ গ্রহণ করেন।


উল্লেখ্য, গত ২০ জুলাই সকাল সোয়া ১০ টায় স্পেনের উদ্দেশ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করেন। প্রতিনিধি দলটি প্রথমে স্পেন, এরপর সুইজারল্যান্ড, ইতালী ও গ্রীস সফর করবেন। আগামী ৩১ জুলাই প্রতিনিধি দলটি দেশে ফেরার কথা রয়েছে। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (কল্যাণ ও মিশণ) নাসরীন জাহান, মন্ত্রীর একান্ত সচিব আবুল হাছানাত হুমায়ুন কবীর এবং উপসচিব সামছুল ইসলাম।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com