শিরোনাম
বাংলাদেশী খাবার ও সংস্কৃতি মন কাড়ল বিদেশিদের
প্রকাশ : ১৯ জুন ২০১৮, ১৩:৫৬
বাংলাদেশী খাবার ও সংস্কৃতি মন কাড়ল বিদেশিদের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সদর দফতরের অভ্যন্তরে ইস্ট রিভার প্লাজায় জাতিসংঘ আন্তর্জাতিক বাজার (মেলা) অনুষ্ঠিত হয়েছে সোমবার।


জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেজের স্ত্রী ও ইউএন উইমেন গিল্ডের অনারারি প্রেসিডেন্ট ক্যাটারিনা ভাজ পিনটো গুতেরেজের আহ্বানে সাড়া দিয়ে ইউএন উইমেন গিল্ড, ইউনাইটেড ন্যাশন্স ডেলিগেসন্স উইমেন ক্লাব, ইউনাইটেড ন্যাশন্স আফ্রিকান মাদারস্ অ্যাসোসিয়েশন এবং সদস্য দেশ ও সংস্থাসমূহের কূটনীতিক ও কর্মকর্তাদের স্ত্রীরা এই মেলার আয়োজন করেন।


মেলা থেকে উপার্জিত অর্থ ইউএনএইচসিআরের মাধ্যমে বিশ্বের বাস্তুচ্যুত মানুষের সাহায্যার্থে এবং বিশ্বব্যাপী ইউএন উইমেন গিল্ড ও ইউনাইটেড ন্যাশন্স ডেলিগেসন্স উইমেন ক্লাবের স্পন্সরকৃত নারী ও শিশু প্রকল্পে ব্যয় করা হবে।



সকাল ১০টা হতে শুরু হয়ে বেলা ৪টা পর্যন্ত এই মেলা চলে। হাতে তৈরি খাবার, বিশ্বের বিভিন্ন দেশের ঐতিহ্যমণ্ডিত হস্তশিল্প, পোশাক, শোপিসসহ অসংখ্য লোকজ ও সাংস্কৃতিক পণ্য সামগ্রী দিয়ে মেলার স্টল সাজানো হয়।


জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের স্থায়ী প্রতিনিধির স্ত্রী ফাহমিদা জাবিনের তত্ত্বাবধানে এবং স্থায়ী মিশন ও নিউইয়র্কস্থ কনস্যুলেট জেনারেল অফিসের কর্মকর্তাদের স্ত্রীদের অংশগ্রহণ ও সহযোগিতায় এ মেলায় বাংলাদেশের পক্ষ থেকে দুটি স্টল দেয়া হয়। হাতে তৈরি ঐতিহ্যবাহী বিভিন্ন খাবার এবং দেশীয় কারু ও হস্তশিল্প সামগ্রীর বিভিন্ন পণ্য সম্ভারে সজ্জিত বাংলাদেশ স্টল ছিল বিদেশি ক্রেতাদের অন্যতম আকর্ষণ।


এছাড়া বাংলা লোকজ গানের সাথে নৃত্য পরিবেশন উপস্থিত ভিনদেশী অতিথিদের বিমোহিত করে।



জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এ বাজার পরিদর্শন করেন। তিনি বলেন, বাংলাদেশের ১১ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী রয়েছে, তাদের জন্যেও এটি কাজে আসবে।


বিবার্তা/খোকন/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com