‘প্রবাসীদের আয়ে কর আরোপ করা হয়নি’
প্রকাশ : ১৩ জুন ২০১৮, ২১:২০
‘প্রবাসীদের আয়ে কর আরোপ করা হয়নি’
স্পেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জীবনযাত্রার মান উন্নত করার লক্ষ্যে দেশ ছেড়ে বিদেশ পাড়ি জমায় বাংলাদেশীরা। দিনরাত পরিশ্রমের মাধ্যমে অর্থ উপার্জন করেন প্রবাসীরা।


বর্তমানে বাংলাদেশ সরকার প্রবাসীদের নিয়ে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য প্রবাসের মাটিতে কোনো বাংলাদেশী মারা গেলে তার পরিবারকে তিন লাখ টাকা এবং দাফন বাবদ ৩৫ হাজার টাকা দেয়ার একটি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।


অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত ৭ জুন বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় ২০১৮-১৯ অর্থবছরের বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদের শেষ বাজেট এবং ব্যক্তিগত ১২তম বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করেন। সেখানে প্রবাসীদের আয়ের ওপর কোনো ধরনের ভ্যাট বসানো হয়নি।


কিন্তু সম্প্রতি কিছু অনলাইন নিউজ পোর্টাল এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে বাংলাদেশ সরকারের বাজেটকে প্রশ্নবৃদ্ধ করার লক্ষ্যে অপপ্রচার চালাচ্ছে এই বলে যে, প্রবাসীদের আয়ের ওপর সরকার ভ্যাট বসিয়েছে। নির্দিষ্ট অংঙ্কের বেশি পরিমাণ অর্থ দেশ পাঠালে ভ্যাট দিতে হবে।


বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ, স্পেনের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, বাংলাদেশ সরকারের ২০১৮-১৯ অর্থ বছরের দ্বিতীয় মেয়াদের শেষ বাজেটে প্রবাসীদের আয়ের ওপর ভ্যাট বসানোর কথা কোনো জায়গায় উল্লেখ করেনি। এটি সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট বলে নিশ্চিত করেন এবং প্রবাসী বাংলাদেশীদের এসকল ভূয়া নিউজ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক লাইভ এবং গুজবে কান না দেয়ার আহবান করেন তিনি।


বিবার্তা/রায়হান/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com