রাফার পাশে মালদ্বীপের বাংলাদেশী ফ্রেন্ডস ক্লাব
প্রকাশ : ১১ জুন ২০১৮, ১৭:৫৬
রাফার পাশে মালদ্বীপের বাংলাদেশী ফ্রেন্ডস ক্লাব
মালে (মালদ্বীপ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানীর আদ-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের এমবিবিএস শেষ বর্ষের শিক্ষার্থী জারিন তাসনিম রাফা প্রায় তিন মাস ধরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।


বাংলাদেশের চিকিৎসকরা জানিয়েছেন, রাফার একিউট মায়েলোব্লাস্টিক লিউকোমিয়া ধরা পরেছে। যা এক ধরনের ব্লাড ক্যান্সার। এখন মধ্যম পর্যায়ে আছে দ্রুততম সময়ের মধ্যে তার অ্যালোজেনিক ট্রান্সপ্ল্যান্ট করা দরকার। কিন্তু বাংলাদেশে এ চিকিৎসা নেই। ভারতে অথবা অন্য কোনো দেশে নিয়ে তার চিকিৎসা করাতে হবে। তার ক্যান্সার চিকিৎসার খরচ পড়বে প্রায় ৮০ লাখ টাকার উপরে। এ খরচ জোগানো তার পরিবারের সাধ্যের বাইরে।



গত ২ জুন মাই টিভিতে সম্প্রচারিত হয়েছে ‘ব্লাড ক্যান্সারে আক্রান্ত রাফা বাঁচতে চায়’। সংবাদ সংগ্রহ ও প্রচার করেছিলেন ভাসকুলার সার্জন ও ব্রডকাস্ট জার্নালিষ্ট ডা. সাকলাইন রাসেল। মাই টিভিতে দেখা সংবাদ এবং রাসেলের ফেসবুকে ‘আসুন রাফার জন্য এগিয়ে আসি’ স্ট্যাটাস দেখে আর্থিক সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে মালদ্বীপ প্রবাসী বাংলাদেশী ফ্রেন্ডস ক্লাব, মালদ্বীপ।


বাংলাদেশী ফ্রেন্ডস ক্লাব, মালদ্বীপের পক্ষ থেকে নগদ ৫২ হাজার ৫০০ টাকা মাই টিভির প্রতিনিধি ডা. সাকলাইন রাসেলের নিকট হস্তান্তর করা হয়।


বিবার্তা/রনি/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com