বার্সেলোনার সানআন্তনি মার্কেটের উদ্ধোধনী অনুষ্ঠানে বাংলাদেশী শিল্পীরা
প্রকাশ : ২৮ মে ২০১৮, ১৬:১৯
বার্সেলোনার সানআন্তনি মার্কেটের উদ্ধোধনী অনুষ্ঠানে বাংলাদেশী শিল্পীরা
ইসমাইল হোসাইন রায়হান
প্রিন্ট অ-অ+

পর্যটন নগরী বার্সেলোনা। ২৬ মে এই শহরের ১৫০ বছরের পুরাতন মার্কেট সান আন্তনির উদ্ধোধন করা হয়। অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে প্রায় ১৫টি দেশের মধ্যে বাংলাদেশেও অংশগ্রহন করে।


বাংলাদেশ মহিলা সমিতির সভাপতি মেহেতা হকের নেতৃত্ব জিন্নাত, বিউটি, মুন্নী, মিশু, দিবা, রিতাসহ আরো অনেকে অনুষ্ঠানে অংশগ্রহন করে। এর মধ্যে সঙ্গীত পরিবেশন করেন - বিউটি , রাজু , দিবা , নাচ- ইরিশা ও ফারিয়া । বাচ্চাদের ফ্যাশন শো’তে অংশগ্রহণ করে – আনুস্কা, ওয়ারদা, জাওয়াদ, ইরিশা, ফারিয়া, তরঙ্গ।


বাংলাদেশী শিল্পীদের সংগীতের তালে তালে মেতে উঠেছিলো পুরো দর্শক সারি।বাচ্চাদের নাচ এবং ফ্যাশন শো ছিলো মূল আকর্ষন।বাচ্চারা তাদের নাচের মাধ্যমে বাংলাদেশের পতাকা উড়িয়ে বাংলাদেশকে সকলের সামনে তুলে ধরে।



উল্লেখ্য বাংলাদেশ মহিলা সমিতি দীর্ঘদিন যাবত সুনামের সাথে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহন করে। সাংস্কৃতিমনা সংগঠনটি বিভিন্ন উৎসবে নাচে গানে সকলকে আনন্দ দিয়ে থাকে।


বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিবছরই প্রচুর পরিমানে পর্যটক ভীড় জমায় স্পেনে। স্পেনে রয়েছে প্রাচীন কিছু দর্শনীয় জিনিস। ফুটবলপ্রেমীদের প্রায় ৯০ভাগ মানুষের পছন্দের দল বার্সেলোনা এবং রিয়েল মাদ্রিদ টিমের দুইটি পৃথক স্টেডিয়ামও রয়েছে।


স্পেনের রাজধানী মাদ্রিদ, কিন্তু পর্যটকদের তালিকায় শীর্ষ স্থানে থাকে বার্সেলোনা। এখানে বাংলাদেশীদের একটি বৃহৎ কমিউনিটি রয়েছে, আরো রয়েছে বাংলাদেশী বিভিন্ন সংগঠনও। প্রবাসের মাটিতে বাংলাদেশকে তুলে ধরতে সবসময় এই সংগঠনগুলো স্থানীয় বিভিন্ন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com