যুক্তরাষ্ট্রের সিনেট নির্বাচনে জয়ী বাংলাদেশী শেখ রহমান
প্রকাশ : ২৪ মে ২০১৮, ১০:৩১
যুক্তরাষ্ট্রের সিনেট নির্বাচনে জয়ী বাংলাদেশী শেখ রহমান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের সিনেট নির্বাচনের বাছাইপর্বে ডেমোক্রেটিক প্রার্থী হিসেবে বাংলাদেশের শেখ রহমান বিজয়ী হয়েছেন।


গত মঙ্গলবার অনুষ্ঠিত বাছাইপর্বের এই নির্বাচনে শেখ রহমান বর্তমান স্টেট সিনেটর কার্ট টমসনকে ৩৫ শতাংশ ভোটের ব্যবধানে পরাজিত করেন। টমসন ১৪ বছর ধরে এই পদে অধিষ্ঠিত আছেন। শেখ রহমান ৪ হাজার ২ ভোট পেয়েছেন।


সংখ্যালঘু-অধ্যুষিত এই নির্বাচনী এলাকা ডেমোক্র্যাটদের জন্য নিরাপদ আসন হিসেবে বিবেচিত। সে কারণে আগামী নভেম্বরে নির্বাচনে তার বিজয় সুনিশ্চিত।


আগামী নভেম্বরে জাতীয় নির্বাচনে রিপাবলিকান দলের কোনো প্রার্থী না থাকায় আনুষ্ঠানিকভাবে তিনিই হবেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ইতিহাস সৃষ্টিকারী যুক্তরাষ্ট্রের প্রথম বাংলাদেশি সিনেটর। তিনি একমাত্র বাংলাদেশী, যিনি বর্তমানে ডেমোক্রেটিক পার্টির নির্বাহী কমিটির একজন সদস্য।


বাংলাদেশের কিশোরগঞ্জে জন্মগ্রহণকারী শেখ রহমান ১৯৮১ সালে যুক্তরাষ্ট্রে আসেন। এর আগে ২০১২ সালে জর্জিয়া স্টেট রিপ্রেজেন্টেটিভ প্রার্থী হিসেবে একবার প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। কিন্তু সেবার অল্প ভোটের ব্যবধানে তিনি পরাজিত হন।


নভেম্বরের নির্বাচনে বিজয়ী হলে শেখ রহমানই হবেন প্রথম বাংলাদেশী-আমেরিকান, যিনি যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য পর্যায়ের কোনো পদে নির্বাচিত হবেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com