আইপিএল নিয়ে জুয়া চলে মালদ্বীপেও
প্রকাশ : ০৯ মে ২০১৮, ১৫:৫৫
আইপিএল নিয়ে জুয়া চলে মালদ্বীপেও
মালদ্বীপ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আই পি এল) খেলা দেখার অন্তরালে ক্রিকেট খেলার নামে চলছে ভয়াবহ জুয়া।


আইপিএল ২০১৮’র জমকালো ১১তম আসর শুরু হয়েছিল গত ৭ এপ্রিল। এবার আইপিএলে মোট আটটি দল অংশগ্রহণ করেছে। আইপিএল হলো বিশ্বে সবচেয়ে বড় বাজেটের একটি ক্রিকেট লীগ।


এই খেলায় অংশগ্রহণ করেন বিশ্বের সেরা সেরা খেলোয়াড়রা। এজন্যই আইপিএল’র জনপ্রিয়তা অন্যান্য খেলার চেয়ে একটু বেশিই। কারণ এই খেলার মাধ্যমে অনেক টাকার লেনদেন হচ্ছে বিভিন্ন মহলে। খেলা দেখার অন্তরালে এসব জুয়া ও বাজি ধরা হচ্ছে দেশ-বিদেশ সর্বত্র। এই জুয়ায় আক্রান্ত হয়ে পড়েছে মালদ্বীপে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরাও।


রাজধানী মালের বিভিন্ন স্থানে বিশেষ করে রেস্তোরা গুলোতে বিকেলবেলা ও সন্ধ্যার পর দেখা যায় টেলিভিশনের সামনে প্রবাসী বাংলাদেশীদের হুমড়ি খেয়ে খেলা দেখার দৃশ্য। মাঝেমধ্যে রাস্তায় যানজট লেগে যাচ্ছে এই উপচে পড়া দর্শকদের ভিড়ে। ক্রিকেট খেলা দেখার নামে চলেছে ভয়াবহ জুয়া। শুধু এখানেই থেমে নেই। খেলা শুরুর আগে সামাজিক যোগযোগমাধ্যম ফেইসবুকে শুরু হয় ম্যাচ নিয়ে দালালদের স্ট্যাটাসের বন্যা। পরে নিজ নিজ বাজেটে ধরা হয় লাখ লাখ টাকার বাজি। প্রতিটি ম্যাচ অনু্যায়ী বাজি খেলা হয় বল ও ওভার প্রতি। বাজি রাখছে নগদ মালদ্বীভান রুফিয়াসহ বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা ট্রান্সফার’র ব্যবস্থা।


সূত্র জানায়, এক ওভারে কে কত রান করবে, এক বলে কে চার বা ছয় মারবে, কে কয়টা উইকেট নেবে এবং ম্যাচের ফলাফলের উপর ধরা হয় এই বাজি। সর্বনিম্ন বাংলা টাকায় ১ হাজার টাকা থেকে শুরু হয় বাজি ধরা। বড় অংকের টাকাও আছে। যেমন ৫০ হাজার ও লাখের উপরে চলে যায় এসব বাজি। কেউ টাকা হেরে সর্বস্ব হারায়, আবার কেউ টাকা জিতে আনন্দ উল্লাস করে।


বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে দেখা যায় (আই পি এল) এ জুয়ায় জড়িয়ে পড়ছে আদম ব্যবসায়ী, রেস্টুরেন্ট স্টাফ, দোকানের বিক্রয়কর্মীসহ অন্যান্য শ্রেণি-পেশায় কর্মরত প্রবাসী বাংলাদেশিরা। আর বেশিরভাগই এসব খেলা দেখে শুধুমাত্র বাজি ধরার জন্য। বাজি খেলায় আসক্ত হয়ে পড়ছে তারা।


বিবার্তা/রনি/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com