শিরোনাম
মালয়েশিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত
প্রকাশ : ০৬ মে ২০১৮, ২২:০৭
মালয়েশিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন করা হয়েছে। শনিবার রাতে বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার কার্যালয়ে এ দিবসটি পালন করা হয়।


প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুকের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


আলোচনা সভার মূল বিষয় ছিলো, সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের শ্রদ্ধার সাথে স্মরণ।


আলোচনা সভায় বক্তারা বলেন, গণমাধ্যমকর্মী ও সাংবাদিক নেতাদের মধ্যে বিভাজন রয়েছে। গণমাধ্যমের কণ্ঠ স্বাধীন রাখার প্রয়াসে প্রতিবছর প্রাণ হারাচ্ছেন অনেক সাংবাদিক। তারা বিপদগ্রস্ত হচ্ছেন, লাঞ্ছিত ও নিগৃহীত হচ্ছেন এবং কারাভোগ করছেন। তারপরও পেশাগত দায়বদ্ধতার কথা স্মরণ রেখে সত্য উদঘাটন ও প্রকাশ করার তাগিদে পা ফেলে যাচ্ছেন।


গণমাধ্যমকর্মী ও সাংবাদিক নেতাদের মধ্যে বিভাজন দূর করে সমাজ পরিবর্তনে এক হওয়ার আহবান জানান প্রেস ক্লাব নেতারা।


আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ আরিফুজ্জামান, দফতর সম্পাদক মো. শাহরিয়ার তারেক, সিনিয়র সদস্য গোলাম রববানী রাজা, আলাউদ্দিন সিদ্দিকী প্রমুখ।


বিবার্তা/আরিফ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com