শিরোনাম
মালদ্বীপ দূতাবাসে বাংলা নববর্ষ পালিত
প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ০৩:১৮
মালদ্বীপ দূতাবাসে বাংলা নববর্ষ পালিত
মালদ্বীপ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে উৎসবমুখর পরিবেশে পালিত হলো বাংলা নববর্ষ-১৪২৫। নববর্ষকে স্বাগত জানাতে শনিবার রাত ৮টায় রাজধানী মালের আহমেদিয়া আন্তর্জাতিক স্কুলের হল রুমে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ দূতাবাস।


পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর ইতোপূর্বে অনুষ্ঠিত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মালদ্বীপস্থ প্রবাসী বাংলাদেশী শিশু-কিশোরদের জন্য রচনা প্রতিযোগিতায় (Essay Competition) বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।


পুরষ্কার বিতরণের পর একটি মনোজ্ঞ বৈশাখী (সাংস্কৃতিক) অনুষ্ঠান পরিবেশিত হয়। বৈশাখী অনুষ্ঠানটি স্থানীয় নীল দরিয়া শিল্পী গোষ্ঠী, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং মালদ্বীপে কর্মরত বাংলাদেশী ডাক্তারদের অংশগ্রহণে বাংলাদেশের ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্রসহ লোকগীতি, দেশাত্মবোধক গান ও জাগরণী সঙ্গীত সহ একক নৃত্য পরিবেশন করা হয়।


স্বাগত বক্তব্যে রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল আখতার হাবীব আমন্ত্রিত অতিথিদের বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে মালদ্বীপে বসবাসরত বাংলাদেশী প্রবাসীদেরকে সার্বজনীন বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রদান করেন এবং সবাইকে ভিনদেশি সংস্কৃতি চর্চাতেই অভ্যস্ত না হয়ে আমাদের হাজার বছরের গৌরবময় ঐতিহ্য ও অসাম্প্রদায়িক বাঙালি সংস্কৃতির লালনের আহবান জানান।


এ অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা/কর্মচারী সহ মালদ্বীপস্থ প্রবাসী বাংলাদেশী ও পরিবারবর্গ উপস্থিত ছিলেন। সবশেষে দেশীয় খাবারের পরিবেশনার মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


বিবার্তা/রনি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com