শিরোনাম
ওয়াশিংটনে ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির বর্ষবরণ
প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৮, ০৯:৪৫
ওয়াশিংটনে ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির বর্ষবরণ
ওয়াশিংটন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলা আর বাঙালি সংস্কৃতিকে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশকে তুলে ধরবার দীপ্ত অঙ্গীকারের মধ্যে দিয়ে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অনুষ্ঠিত হল ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির বর্ষবরণ “বৈশাখী মেলা ১৪২৫’।


বিশ্বায়নের বাস্তবতায় বাঙালির আত্মপরিচয়ের তালাশে আহবানে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের অদুরে নয়নাভিরাম পোটম্যাক নদীর তীরে অবস্থিত ভার্জিনিয়ার আর্লিংটনস্থ গেটওয়ে পার্কে অনুষ্ঠিত হল এই বৈশাখী মেলা ১৪২৫।


লেখক ও সাংবাদিক শিব্বীর আহমেদ ও সারা তান্নীর উপস্থাপনায় অনুষ্ঠিত এই বৈশাখী মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ দূতবাসের ডেপুটি মিশন প্রধান মাহবুব হাসান সালেহ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদশে রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীনের স্ত্রী ইয়াসমিন জিয়াউদ্দীন, ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার।



এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্লিংটন কাউন্টি বোর্ড সুপারভাইজার কেইট ক্রিস্টাল, কংগ্রেস প্রার্থী এলিশন ফ্রাইডম্যান, কংগ্রেস প্রার্থী জাসমিন মোয়াদ ও মুসলিম ককাস অব আমেরিকার প্রতিষ্ঠাতা সভাপতি গাজালা সালাম।


অনুষ্ঠানে একক সঙ্গীত, দলীয় সঙ্গীত ও নৃত্যে অংশগ্রহণ করে শান্তনু বড়ুয়া, এরিকা, বৃষ্টি, জাফর বাউল (মেট্রো), শিল্পী রোজারিও, পিটার, সান্দ্রা, মনিষা, রিতা, শেরিল, সামান্তা, এলিজাবেথ, সারা, রাফি, দিপ্তী, উৎপল বড়ুয়া, বনানী চৌধুরী, অংকিতা, অবন্তি, সুষ্মিতা ও অতশী। অনুষ্ঠানের শব্দ নিয়ন্ত্রণ শিশির, কিবোর্ড সৌমি, ড্রাম ক্যানী, গীটার তুর্য, তবলা আশীষ, বেইজ নাফিস ও রাফি, এবং অক্টোপ্যাড প্রান্তীক। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন আবু রুমি, শামসুন পারভিন, আকতার হোসাইন, ও ফাহমিদা শম্পা।



অনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সর ডাটা গ্রুপ, গোল্ডেন স্পন্সর ইএন্ডআর হেলথ, কবির পাটোয়ারী ও পারভিন পাটোয়ারী, গোঢাকাডটকম, অলস্টেট মোহাম্মদ আলী, রিয়েস্টেট আবু তারেক ও মাসুদ, ঘরের খাবার, কাবাব কিং মোহাম্মদ হোসাইন, ই এন্ড আর ট্যাক্স, আয়কর বিশেষজ্ঞ সালাউদ্দীন ইয়াহিয়া প্রমুখ।


অনুষ্ঠানে কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য অ্যান্থনী পিয়ুষ গোমেজ, সুবীর কাশ্মীর পেরেরা, ফকির সেলিম, রাজিব বড়ুয়া, বিপ্লব দত্ত, কচি খান, বনানী চৌধুরী, শিল্পী রোজারীও, করিম সালাউদ্দীন ও মোস্তফা হোসাইন মুকুলকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।



এছাড়াও বিশেষ অ্যাওয়ার্ড গ্রহণ করেন শামসুন পারভিন ও ফাহমিদা হোসাইন। অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ এই অ্যাওয়ার্ড প্রদান করেন। এ সময় ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির দুই কর্মকর্তা আবু রুমি ও আকতার হোসাইন উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে প্রায় ৪০টিরও বেশি স্টল বসে। স্টলগুলোতে শাড়ি, চুড়ি, দেশীয় পোশাক, খেলনা ও খাবারসহ নানাবিধ জিনিষপত্রের সমাহার ছিল।


অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক থেকে আগত শফিক ঢোলকীয়, কলকাতা থেকে আগত শিল্পী প্রিয়ংকদা ব্যানার্জী এবং বাংলাদেশ থেকে আগত বাউল শিল্পী নাসিমা দেওয়ান।


বিবার্তা/শিব্বীর/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com