শিরোনাম
মালয়েশিয়ায় বর্ষবরণে ব্যাপক প্রস্তুতি
প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ১৬:০০
মালয়েশিয়ায় বর্ষবরণে ব্যাপক প্রস্তুতি
শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে
প্রিন্ট অ-অ+

একদিন বাদেই বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ। পুরনো বছরকে বিদায় জানিয়ে নতুন বছরের প্রথম দিন নবউল্লাসে মেতে উঠবে কোটি বাঙালি। মালয়েশিয়ায় বর্ষবরণে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।


পর্যটন নগরী মালয়েশিয়ায় প্রতিবারের ন্যায় বাঙালি কমিউনিটির মধ্যে চলছে বর্ষবরণের প্রস্তুতি। চিরায়ত ঐতিহ্যকে বরণ করতে রাত-দিন নিরলস পরিশ্রম করে যাচ্ছেন মালয়েশিয়ার বিভিন্ন কলেজ, ইউনিভার্সিটির বাংলাদেশী শিক্ষার্থী ও বিভিন্ন প্রবাসী সংগঠন। নতুন বছরকে স্বাগত জানাতে উন্মুখ মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশী প্রবাসীরা। বাঙালির প্রাণের এই উৎসব মূলত ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি ও জাতিসত্তার প্রতীকী উপস্থাপনা।


প্রবাসীদের আয়োজনে মালয়েশিয়ায় এবারো বর্ষবরণের অনুষ্ঠান আয়োজনে প্রস্তুত বেশ কয়েকটি সংগঠন। সময়ের পরিক্রমায় কয়েকবছর ধরে মালয়েশিয়ায় বৃহৎ ও সর্বজনীন এক উৎসবে পরিণত হয়েছে বাংলা বর্ষবরণ। অন্যান্য বারের চেয়ে এবার আরো সাড়ম্বরে নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছে বলেও জানান বিভিন্ন সংগঠনের নেতারা।


এবার বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ দূতাবাস, মালয়েশিয়া বাংলাদেশ এসোসিয়েশন (এমবিএ), বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়া, আমরা প্রবাসী যুব সংঘ মালয়েশিয়াসহ বেশ কয়েকটি সংগঠন। এছাড়া বাংলাদেশী মালিকানাধীন রেস্টুরেন্টগুলোতে পান্তা ইলিশসহ হরেক রকম খাবারের পসরা সাজানো থাকবে।


এদিকে ২৮ এপ্রিল কুয়ালালামপুরের ক্রাফ্ট কালচারাল কমপ্লেক্সে বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশন (এমবিএ) দিনব্যাপী থাকছে পান্তা ইলিশ ভোজন এবং বাউল গানের আসর। বাংলাদেশের কৃষ্টি কালচার, ইতিহাস ও ঐতিহ্য এ অনুষ্ঠানে তুলে ধরা হবে বলে জানান আয়োজকরা। থাকছে র‌্যাফেল ড্রসহ আরো নানা আয়োজন। ২৯ এপ্রিল বাংলাদেশ দূতাবাস কর্তৃক পহেলা বৈশাখ পালন করা হবে।


আয়োজন সফল করতে গত ৩ এপ্রিল বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় বসেন অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।


বিবার্তা/আরিফ/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com