শিরোনাম
মালয়েশিয়ায় ৯ মে জাতীয় নির্বাচন
প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ১৬:০৭
মালয়েশিয়ায় ৯ মে জাতীয় নির্বাচন
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় আগামী ৯ মে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন (ইসি) চেয়ারম্যান মোহাম্মদ হাশিম আব্দুল্লাহ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।


ইসি চেয়ারম্যান বলেন, নির্বাচনী প্রচারের জন্য সকল রাজনৈতিক দলগুলোকে ১১ দিনের সময় দেয়া হয়েছে। ২২ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পৰ্যন্ত ৫৮৭টি আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহের দিন নির্ধারণ করা হয়েছে। ৫ মে সামরিক ও পুলিশ কর্মকর্তাদের পাশাপাশি বিদেশে বসবাসকারী ভোটারদের ভোটগ্রহণ করা হবে।
হাশিম বলেন, ২০১৩ সালের শেষ সাধারণ নির্বাচনে অংশগ্রহণ করেছিল এক কোটি ৩২ লাখ ৬৮হাজার ভোটার। এবার নিবন্ধিত ভোটারের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৪৯ লাখ ৪০ হাজার ৬২৭ জন।


১৪তম সাধারণ নির্বাচনকে শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনীর মোট দুই লাখ ৫৯ হাজার ৩৯১জন কর্মী দায়িত্ব পালন করবেন আট হাজার ৮৮৯টি ভোট কেন্দ্রে।


হাশিম বলেন, ইসি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার সময় বিভিন্ন বিষয় বিবেচনা করে ৯ মে’কে নির্বাচনের জন্য নির্ধারণ করা হয়েছে। কোনো উল্লেখযোগ্য সাংস্কৃতিক বা ধর্মীয় অনুষ্ঠানের সাথে সাংঘর্ষিক না হয় সে বিষয়টিও নিশ্চিত করা হয়েছে।


মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক ৭ এপ্রিল শনিবার পার্লামেন্ট ভেঙ্গে দেয়ার ঘোষণার তিনদিন পরে মঙ্গলবার সকালে নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত জানায়।


বিবার্তা/আরিফ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com