মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন
প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ০৩:৩৮
মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন
মালদ্বীপ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। এই উপলক্ষে স্থানীয় সময় শনিবার দূতাবাস প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার এবং দেশের জন্য আত্মত্যাগকারী শহীদদের রুহের মাগফেরাত কামনা করে অনুষ্ঠানটি শুরু করা হয়। এরপর উপস্থিত শিশুকিশোরদের নিয়ে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হয়।


নতুন প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন দুর্লভ ও ঐতিহাসিক ছবির সচিত্র প্রতিবেদন দেখানো হয়। এ অনুষ্ঠানে ৫ থেকে ১০ বছর বয়সী বাংলাদেশী শিশুদের জন্য “খোকা থেকে বঙ্গবন্ধু” বিষয়ক একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। রাতে অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব মালে অবস্থিত আসারি মালাম (সি-বিল্ডিং)-এ বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দেয়া বাণী পড়ে শোনান দূতাবাসের শ্রম ও কল্যাণ উইংয়ের প্রথম সচিব (শ্রম) টিকেএম মোশফেকুর রহমান ও দূতাবাসের প্রধান ড. মোহাম্মাদ হারুন-অর-রশীদ। এরপর বঙ্গবন্ধুর জীবনের উপর একটি আলোচনা পর্বে মালদ্বীপস্থ প্রবাসী বাংলাদেশী এবং দূতাবাসের কর্মকর্তাগণ বক্তৃতা করেন।


এ সময় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর শিশুদের জন্য আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদেরকে পুরষ্কার প্রদান করেন রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল আখতার হাবীব। পুরষ্কার বিতরণের পর রাষ্ট্রদূত বঙ্গবন্ধু ও তার জীবনের উপর একটি জ্ঞানগর্ভ বক্তৃতা দেন। পরে স্থানীয় নীল দরিয়া শিল্পী গোষ্ঠী এবং বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাগণ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।


বিবার্তা/রনি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com