শিরোনাম
ডেনমার্ক দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন
প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ১৩:০১
ডেনমার্ক দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন
ডেনমার্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডেনমার্কে বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।


দূতাবাসের হল রুমে রাষ্ট্রদূত এমএমুহিতের সভাপতিত্বে হেড অফ চ্যান্সেরি শাকিল শাহরিয়ারের সঞ্চালনায় শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ, জাতীয় চারনেতা, ৩০ লাখ শহীদ ও ১৫ অগাস্টের শহীদের জন্য দোয়া কামনা করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।


এর পরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়। বিপুল সংখ্যক শিশু কিশোর অনুষ্ঠানে অংশগ্রহণ করে। পরবর্তীতে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, বর্তমান প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ থেকে শিক্ষা নিতে হবে। দেশ গড়ার পথে সবাইকে বঙ্গবন্ধুর চেতনায় উদ্ভাসিত হতে হবে।


এ সময় প্রবাসী বাঙালীদের মাঝে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মাহবুব জামান আলিম, উপদেষ্টা তাইফুর ভূঁইয়া, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু, সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, আরিফ খালেক, শফিকুর রহমান, মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন, সাব্বির রহমান, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, মাসুদ চৌধুরী, খাদিজা আক্তার মিনি, অপর্ণা বড়ুয়া, অগ্নি বড়ুয়া প্রমুখ।


বিবার্তা/বিদ্যুৎ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com