শিরোনাম
রিয়াদে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত
প্রকাশ : ১৭ মার্চ ২০১৮, ১৯:৪০
রিয়াদে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত
সৌদি আরব প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের রিয়াদে উদযাপিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। সকালে দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।


সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ দূতাবাস প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ সময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কাউন্সিলররা।


আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র পেতাম না। জাতির পিতার নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জন সম্ভবপর হয়েছিল। তিনি তাঁর জীবন দেশ ও দেশের মানুষের জন্য উৎসর্গ করে গেছেন।


আলোচনা সভায় কমিউনিটির বিভিন্ন আওয়ামী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন। এ সময় ব্যবসায়ী, প্রকৌশলী, চিকিৎসক, সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী।



দিনটি উপলক্ষে রিয়াদে অবস্থিত স্কুলসমূহের ছাত্রছাত্রীদের মাঝে চিত্রাঙ্কন, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।


আলোচনা শেষে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ওপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শন করা হয়।


বিবার্তা/সাগর/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com