শিরোনাম
লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলা : মালয়েশিয়ায় মানববন্ধন
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২৯
লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলা : মালয়েশিয়ায় মানববন্ধন
শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া
প্রিন্ট অ-অ+

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে যুক্তরাজ্যপ্রবাসী বিএনপি সমর্থকদের হামলা ও বঙ্গবন্ধুর ছবি অবমাননার প্রতিবাদে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনে মানববন্ধন শেষে স্মারকলিপি দিয়েছে মালয়েশিয়া আওয়ামী লীগ।


মঙ্গলবার দুপুরে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের সামনে এই কর্মসূচি পালন করা হয়। পরে মিশনের পলিটিক্যাল মিনিস্টার রইস হাছান সারওয়ারের হাতে স্মারকলিপি তুলে দেন।


এ সময় নেতৃবৃন্দ বলেন, হাইকমিশন কোনো দলের অফিস নয়। কর্মকর্তা-কর্মচারীরা কোনো দলের নেতাকর্মী নন। হাইকমিশন একটি দেশের প্রতিনিধিত্ব করে। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা। তার ছবি ভাঙচুর মানে বাংলাদেশকে অসম্মান ও অস্বীকার করা।


তারা বলেন, এ ধরনের সহিংস ও বেআইনি কার্যক্রম করে যারা বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি কলঙ্কিত করেছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানকে অবিলম্বে দেশে ফিরিয়ে আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে।


মানববন্ধনে বক্তৃতা করেন মালেয়শিয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেদ বাদল, যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি এ কামাল হোসেন চৌধুরী, শফিকুর রহমান চৌধুরী, হুমায়ুন কবির, প্রদীপ কুমার, লিটন আজিজ দেওয়ান, হাবিবুর রহমান, দাতো আমীন, মিনহাজ উদ্দিন মিরান, প্রকৌশলী মাসুদ রানা, প্রকৌশলী রাহাতুজ্জামান, মিনহাজ উদ্দিন মিরান, ফয়সাল হক, কাজী সারজিল সায়েফ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাংগঠনিক সম্পাদক হারুনুর রাশিদ মিয়াজী, আবুল কালাম প্রমুখ।



উল্লেখ্য, খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়ের আগে গত ৭ ফেব্রুয়ারি বিকেলে বাংলাদেশ হাইকমিশনে একটি স্মারকলিপি হস্তান্তরের সময় বিএনপির যুক্তরাজ্য শাখার কিছু নেতাকর্মী সেখানে জোর করে ঢুকে ভাঙচুর চালায়। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করেন। মিশনের কর্মীদের ওপরও হামলা করা হয়।


বিবার্তা/আরিফ/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com