শিরোনাম
বহুল প্রতীক্ষিত স্পেন আওয়ামী লীগ কমিটি ঘোষণা
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ২৩:০১
বহুল প্রতীক্ষিত স্পেন আওয়ামী লীগ কমিটি ঘোষণা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুঃসময়ে স্পেন আওয়ামী লীগ এর পরীক্ষিত সৈনিক, বঙ্গবন্ধুর আদর্শে অবিচল ও জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সৈনিক আখতার হোসেন আতাকে সভাপতি ও দুঃসময়ের আরেক সাথী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা, পরিশ্রমী সংগঠক জনাব রিজভী আলমকে সাধারণ সম্পাদক করে স্পেন আওয়ামী লীগ কমিটি ঘোষণা করেছে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ।


শুক্রবার এক বিবৃতিতে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ জানায়, ২০১৬ সালের সেপ্টেম্বরে মেয়াদোত্তীর্ণ স্পেন আওয়ামী লীগ এর কমিটি অনেকবার নির্দেশ দেয়ার পরও সম্মেলন করতে ব্যর্থ হয়। গত ১৫ জুন, ২০১৭ সম্মেলনের তারিখ নির্ধারিত হওয়ার পরও স্পেন আওয়ামী লীগ এর বর্তমান কমিটি সম্মেলনের কোনো কার্যক্রম সম্পন্ন করেনি বলে বেশিরভাগ কর্মী-সমর্থকের অভিযোগের প্রেক্ষিতে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়।


সার্বিক বিষয় বিবেচনা করে এর পরে আবারও এক মাস সময় বেঁধে দেয়ার পরও সম্মেলনের কোনো সক্রিয় কার্যক্রম পরিলক্ষিত হয়নি। এমতাবস্থায় স্পেন আওয়ামী লীগ এর সভাপতি শাকিল খান পান্না ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন এর কমিটি বিলুপ্ত ঘোষণা করা হল।


আগামী বছর বাংলাদেশে একাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে কেন্দ্রীয় কমিটি থেকে মেয়াদোত্তীর্ণ সকল কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে। জাতির জনক বঙ্গবনধু শেখ মুজিবর রহমান এর 'সোনার বাংলা' বিনির্মাণে তাঁর যোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনার লক্ষ্যে প্রবাসে শক্তিশালী আওয়ামী লীগ গঠন একটি অপরিহার্য বিষয় বলে বিবেচিত।


তারই প্রেক্ষিতে স্পেন আওয়ামী লীগ এর বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি প্রদান করা হল। নতুন এই কমিটি আগামী ৯০ দিনের মধ্যে পূর্ণাংগ কমিটি গঠন করে স্পেন আওয়ামী লীগকে আরো বেশি শক্তিশালী করবে বলে আশা করা হচ্ছে।


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com