শিরোনাম
জাতিসংঘে প্রধানমন্ত্রীর সাহসী বক্তব্য দৃষ্টান্তমূলক: এম এ গনি
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ০৯:২২
জাতিসংঘে প্রধানমন্ত্রীর সাহসী বক্তব্য দৃষ্টান্তমূলক: এম এ গনি
লন্ডন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি এক বিবৃতিতে বলেছেন, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী বক্তব্য দৃষ্টান্তমূলক। মিয়ানমার থেকে আগত রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে তার বক্তব্য বিশ্বের সব রাষ্ট্রপ্রধানসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর দৃষ্টি আকর্ষণ করেছে।

 

বিবৃতিতে আরো বলা হয়, রোহিঙ্গা শরণার্থীদের মানবিক আশ্রয় দেয়ায় শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন জাতিসংঘ মহাসচিব। পৃথিবীর ধনী দেশগুলোর তুলনায় অপেক্ষাকৃত দরিদ্র দেশের নেতা হতে পারেন, কিন্তু তিনি এখন বিশ্বের কোটি মানুষের হৃদয়ের মনিকোঠায়।

 

রোহিঙ্গা শরণার্থীদের সমস্যা সমাধানে শেখ হাসিনার ছয় দফা প্রস্তাব রোহিঙ্গা সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে উল্লেখ করে এম এ গনি বলেন, জাতিসংঘে এবারের অধিবেশনে পুরো বিশ্বের নজর ছিল  প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে।  কারণ, লাখ লাখ রোহিঙ্গার আশ্রয় ও অন্নের ব্যবস্থা করে বাংলাদেশ সরকার মানবিকতার অনন্য নজির স্থাপন করেছে।  মানবতার নেত্রী শেখ হাসিনা আজ বিশ্বের কাছে এক বিস্ময়।  আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দফাসমূহ কার্যকর করে জাতিসংঘ রোহিঙ্গা শরণার্থীদের জন্য নিরাপদ আশ্রয়স্থল গঠন করে মিয়ানমারে ফেরত পাঠাবে।

 

বিবার্তা/বিদ্যুৎ/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com