শিরোনাম
ইউরোপ আ.লীগ সদস্যদের ডিজিটাল আইডি কার্ড দেয়া হবে
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৫২
ইউরোপ আ.লীগ সদস্যদের ডিজিটাল আইডি কার্ড দেয়া হবে
লন্ডন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইউরোপ আওয়ামী লীগের সদস্যদের জন্য ডিজিটাল আইডি কার্ডের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া, সব সদস্যের ডিজিটাল ডাটাবেজ তৈরির উদ্যোগ নেয়া হচ্ছে। এক বিবৃতিতে এমনটিই জানিয়েছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনি।

 

বিবৃতিতে বলা হয়, ইতিমধ্যে ইউরোপ আওয়ামী লীগের সদস্যদের আইটি বিশেষজ্ঞদের নিয়ে প্রাথমিক বৈঠক সম্পন্ন হয়েছে। বারকোড সম্বলিত আইডি কার্ড স্ক্যান করার সাথে সদস্যের সব তথ্য স্ক্রিনে দৃশ্যমান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রবাসে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সদস্যদের পরিপূর্ণ পরিচয় জানা দরকার।

 

ডিজিটাল আইডি কার্ড প্রদান প্রক্রিয়া সম্পর্কে বিবৃতিতে বলা হয়, সকল দেশের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ তিনজনের রেফারেন্স সম্বলিত সদস্য ফরম ইউরোপ আওয়ামী লীগের কাছে পাঠাতে হবে। আগামী তিন থেকে ছয় মাসের মধ্যে ইউরোপ আওয়ামী লীগের ইলেক্ট্রনিক ডাটাবেজ সম্পন্ন হবে বলে আশা করছি। এর ফলে নতুন, অন্য দলের এজেন্ট ও হাইব্রিডরা সংগঠনে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারবে না।

 

বিবৃতিতে দলীয় শৃঙ্খলা মেনে সংগঠনের ভিত শক্ত করার প্রতি সদস্যদের নির্দেশ দেয়া হয়। বলা হয়, যে বা যারা যত বড় নেতাই হউক না কেন, তাদের সংগঠনের নিয়মকানুন মেনে কাজ করতে হবে। আগামী নির্বাচনে ইউরোপ আওয়ামী লীগ কিভাবে কাজ করবে তার একটি কর্ম পরিকল্পনা ও গ্রহণ করা হচ্ছে।

 

বিবার্তা/বিদ্যুৎ/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com