শিরোনাম
বঙ্গবন্ধু বিশ্ব ইতিহাসের মহানায়ক : এমএ গনি
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৭, ০৩:২৭
বঙ্গবন্ধু বিশ্ব ইতিহাসের মহানায়ক : এমএ গনি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনি বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব ইতিহাসের মহানায়ক। সেরা মুক্তিসংগ্রামী ও রাষ্ট্রনায়ক। জননন্দিত নেতা হিসেবে তার তুলনা ছিলেন তিনি নিজেই। দেশের মাটি ও মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা ও দায়বোধ তাকে মহীরুহে পরিণত করেছে। ব্যক্তি শেখ মুজিব হয়ে উঠেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা। বাঙালি জাতি, বাংলাদেশ ও বঙ্গবন্ধু সমার্থক শব্দে পরিণত হয়েছিলো। জাতির জনকের স্বপ্ন, সাহস ও রক্তের উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে আমাদের দেশগঠনে কাজ করতে হবে। তবেই জাতির জনকের প্রতি শ্রদ্ধা পরিপূর্ণ হবে।


মঙ্গলবার মঙ্গলবার দুপুরে ব্রাসেলসের একটি হলে জাতীয় শোক দিবস উপলক্ষে বেলজিয়াম আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।


বিশেষ আলোচক বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাদত হোসেন বলেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। আর বাংলাদেশ না হলে আমিও আজ রাষ্ট্রদূত হিসেবে থাকতে পারতাম না। বাঙালি জাতির স্থপতি একজনই তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।


ইউরোপিয়ান পার্লামেন্টের সাবেক এমপি পাওলো কারাকাস বলেন, শেখ মুজিব জীবিত থাকলে তিনিই হতেন বিশ্ব রাষ্ট্রনায়কের রোল মডেল। আজকের দিনে শ্রদ্ধার সাথে তাঁর মহান কীর্তির প্রতি সালাম জানাই।


বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি লতিফ শহিদুল হকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বিদেহী আত্মার প্রতি শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করেন।


আলোচনায় আরো বক্তব্য রাখেন, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, বেলজিয়াম বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি ড. ফারুক মির্জা, ইতালি আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক কিটন সিকদার, বেলজিয়াম আওয়ামী লীগ উপদেষ্টা মুক্তিযোদ্ধা দারিয়া আমিন হক বীরপ্রতীক, সহসভাপতি বিধান রায়, ফয়সাল আজাদ তালুকদার, নিরঞ্জন রায়, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল খান, এমএম মোর্শেদ, আখতারুজ্জামান, যুবলীগ নেতা খালেদ মিনহাজ, রাসেল প্রমুখ।


সভায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’র ইংরেজি ভার্সন ইউরোপিয়ান পার্লামেন্টের সাবেক এমপি পাওলো কারাকাসকে শুভেচ্ছা স্মারক হিসেবে উপহার দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনি।


বিবার্তা/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com