শিরোনাম
গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমি ইউএসএ শাখার কার্যক্রম শুরু
প্রকাশ : ১১ জুলাই ২০১৭, ১০:২৬
গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমি ইউএসএ শাখার কার্যক্রম শুরু
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভবিষ্যত প্রজন্মকে আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদাভিত্তিক মুমিন তৈরির প্রত্যশা নিয়ে নিউইয়র্কের এস্টোরিয়ায় কার্যক্রম শুরু করেছে গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমী ইউএসএ শাখা।

 

সহীহ-শুদ্ধভাবে কোরআন শিক্ষা, রাসূলের সুন্নত অনুযায়ী জীবন এবং আদর্শ সুনাগরিক গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক শাহাদাত হোসেন খান।

 

গ্রীষ্ম উপলক্ষে দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট কর্তৃক অনুমোদিত এই শাখায় দুই মাসব্যাপী কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে একাডেমির প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ জানান, এই একাডেমিতে তাজবীদ ও তারতীলসহ বিশুদ্ধ কোরআন তেলাওয়াত, সুরা মুখস্থকরণ, জরুরি মাসাঈল শিক্ষা, নামাজ শিক্ষা, দোয়া ও দুরুদ পাঠ, সুন্নি-আকিদা ও বিশুদ্ধ আমল-আখলাক চর্চায় বিশেষ প্রশিক্ষণ দেয়া হবে।

 

তিনি আরো জানান, আমাদের গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমি ইউএসএ শাখায় অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী সনদপ্রাপ্ত কারী, ইসলামিক সাংস্কৃতিক চর্চা, শিক্ষা সফর ও ছাত্র ছাত্রীদের মধ্যে ইসলামিক প্রতিযোগিতা থাকবে নিয়মিত।

 

শিক্ষক আতাউর মোস্তফা ছিদ্দিকী বলেন, কোমলমতি বাচ্চাদের আমরা ইসলামের মৌলিক শিক্ষাগুলো দেয়ার চেষ্টা করছি। আল্লাহর রহমতে এই গ্রীষ্মেই আমরা কিছু আদর্শ বাচ্চা আপনাদের সামনে তুলে ধরতে পারব।

 

প্রতিষ্ঠানের অপর শিক্ষক মাহবুবুর রহমান জানান, গ্রীষ্মের ছুটি উপলক্ষে বিভিন্ন ক্লাসে ইতিমধ্যে আমরা কার্যক্রম শুরু করেছি। অভিক্ষ শিক্ষক দ্বারা সর্বাক্ষণিক মনিটরিংসহ আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদাগুলে্ চর্চায় আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

 

প্রতিষ্ঠানের ঠিকানা: 25-86 31st Street, Astoria, New York, NY-11102, www.gdacademyus.org, TRAIN: N & W Train to 30th Ave, BUS: Q19 & M60 Get off Hoyt Ave/31 Street.

 

প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা আল্লামা জালাল সিদ্দিকী বলেন, আহলে সুন্নাত ওয়াল জামাতের আদর্শে আমাদের সন্তানদেরকে গড়ে তোলার লক্ষ্যে গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমি প্রতিষ্ঠা করা হয়েছে। এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য ও উদ্দেশ্য রাসূলে পাক (সা.) এর সুন্নাত ও আদর্শে ভবিষ্যত প্রজন্মকে শিক্ষিত করে গড়ে তোলা। ইতিমধ্যে দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্টি অনুমোদিত কোরান শিক্ষার ওপর বিশেষ কোর্স চালু হয়েছে। দৈনন্দিন জীবনে ইসলাম চর্চা ও আমলি জিন্দিগিতে অভ্যস্ত করে তোলার জন্য রয়েছে বাস্তবমুখী ক্লাস।

 

বিবার্তা/খোকন/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com