শিরোনাম
যুক্তরাষ্ট্র জাপার একাংশের সংবাদ সম্মেলন
প্রকাশ : ০৬ জুলাই ২০১৭, ১৬:৩২
যুক্তরাষ্ট্র জাপার একাংশের সংবাদ সম্মেলন
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির একাংশের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ৩ জুলাই সোমবার সন্ধ্যা ৭টায় নিউইয়র্কের বাঙালি অধ্যাষিত জ্যাকসন হাইটসের টক অব দ্যা টাউন রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার এক অংশের নেতৃবৃন্দ।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির প্রাক্তন সাধারণ সম্পাদক ও সাবেক সমন্বয়কারী আব্দুর নূর বারভূইয়া, উপদেষ্টা আলতাফ হোসেন, উপদেষ্টা মুক্তিযোদ্ধা ইসমাইল খান আনসারী, উপদেষ্টা মাহবুবুর রহমান চৌধুরী, সহ সভাপতি মাহবুবুর রহমান অনিক, সাবেক যুগ্ম সম্পাদক সাব্বির লস্কর, জাপা নেতা গোলাম জহিরুল কবির এবং সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী।


সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য পেশ করেন যুক্তরাষ্ট্র জাপা সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী।


লিখিত বক্তব্যে তিনি বলেন, সংবাদপত্রে অসত্য ও বানোয়াট তথ্য প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন গত ১৮ জুন উডসাইডের একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির ইফতার মাহফিলে সংঘঠিত পরিস্থিতি সম্পর্কে সংবাদপত্রে সঠিক তথ্য প্রকাশিত হওয়া সত্বেও স্বার্থান্বেষী ও ক্ষমতালোভী ব্যক্তিবর্গ এ খবরের বিপরীতে সম্পূর্ণ অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন কথা পরবর্তী সপ্তাহে প্রকাশ করে। এতে যুক্তরাষ্ট্র জাপার মর্যাদা ও সুনাম ক্ষুণ্ন হয়েছে। এরই প্রতিবাদে জনসমক্ষে পুনরায় সঠিক তথ্য তুলে ধরার উদ্দেশ্যে আজকের এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। আমাদের আহ্বানে সাড়া দিয়ে এ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বন্ধুদের কাছে আমরা কৃতজ্ঞ ও ঋণী।


ওসমান চৌধুরী বলেন, উপরোল্লিখিত ইফতার মাহফিলের প্রকৃত ঘটনা ২১ জুন সাপ্তাহিক ঠিকানা ও যুক্তরাষ্ট্রসহ বাংলাদেশের বিভিন্ন পত্রিকায় সঠিকভাবে তুলে ধরা হলেও জাপার বিতর্কিত ও পকেট কমিটির সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু দলীয় নেতাকর্মীদের দ্বারা প্রত্যাখাত হয়ে প্রকৃত ঘটনাকে ধামাচাপা দেয়ার উদ্দেশ্যে ২৮ জুন প্রকাশিত ঠিকানায় সম্পূর্ণ অসত্য ও ভিত্তিহীন কল্প-কাহিনী প্রকাশের ব্যবস্থা করে।


প্রকৃত ঘটনা হলো ইফতার পার্টির অনুষ্ঠান শুরু হবার সাথে সাথে প্রধান অতিথি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির মহিলা সম্পাদিকা ও জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদিক অনন্যা হুসেইন মৌসুমী, যুক্তরাষ্ট্র জাপার প্রধান সমন্বয়কারী ও কেন্দ্রীয় সদস্য আব্দুর নুর বারভূঁইয়া, কেন্দ্রীয় সদস্য মাহাবুবুর রহমান অনীক, কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেন, কেন্দ্রীয় সদস্য মাহাবুবুর রহমান চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক জাফর মিতা, সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী মঞ্চে আসন গ্রহণ করেন।


মঞ্চে আসন পেতে ব্যর্থ হওয়ায় সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু ও তথাকথিত ভারপ্রাপ্ত সভাপতি হাজী আব্দুর রহমান লজ্জা ঢাকতে না পেরে ৯১১ নম্বরে কল করে পুলিশ আনেন এবং তাদের অপছন্দের লোকদেরকে অনুষ্ঠান থেকে বের করে দেয়ার অনুরোধ জানান। রেস্টুরেন্টের মালিকের কাছে পুলিশ জানতে চান কোনো ব্যক্তির নামে বুকিং আছে কি না? জবাবে মালিক বলেন, ‘কারো নামেই বুকিং নেই।’


তাই পুলিশ বলেন, হয়তো কোনো গোলমাল ছাড়া সবাই মিলেমিশে অনুষ্ঠান করতে হবে নতুবা অনুষ্ঠান না করেই সবাইকে পাঁচ মিনিটের মধ্যে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে হবে।


এমন পরিস্থিতিতে সভাপতি হিসেবে কারো নাম ঘোষণা করা হয়নি, কিংবা অনুষ্ঠান পরিচালনার জন্যও কারো নাম বলা হয়নি। এ অবস্থায় সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী সভা পরিচালনা করেন। বক্তব্য রাখেন সর্বজনাব আব্দুর নুর বড় ভূঁইয়া, মাহাবুবুর রহমান অনীক, আলতাফ হোসেন ও মাহাবুবুর রহমান চৌধুরী।


পরিশেষে প্রধান অতিথি অনন্যা হুসেইন মৌসুমী যুক্তরাষ্ট্র জাপার নেতাকর্মীদেরকে আশ্বাস দিয়ে বলেন, তিনি চেয়ারম্যানের সাথে কথা বলে সবার গ্রহণযোগ্য কমিটি গঠনের উদ্যোগ নিবেন। তার আশ্বাসে উপস্থিতি নেতাকর্মীরা শান্ত হন।


উল্লেখ্য, হাজী আব্দুর রহমান ও আবু তালেব চান্দু কোণঠাসা হয়ে অনুষ্ঠানে কোনো কথা বলতে সক্ষম হননি।


বক্তব্যে যুক্তরাষ্ট্র জাপা সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী আরও বলেন, সাংবাদিক বন্ধুগণ, আপনারা অবশ্যই জানেন যে, মাহাবুব আলী বুলু দীর্ঘ ১৭/১৮ বছর ধরে ঢাকায় বসে একনাগাড়ে যুক্তরাষ্ট্র জাপার সভাপতি ছিলেন। অন্যদিকে আবু তালেব চৌধুরী একধারে ৮ বছর সাধারণ সম্পাদক ছিলেন। এরপরেও তারা তাদের পদ থেকে সরতে চান না। স্বভাবত তাদের কারণেই যুক্তরাষ্ট্র জাপা সাংগঠনিক কার্যক্রম ভেঙ্গে পড়েছে। তাই নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে তাদেরকে বর্জন করেন।


এ সংগঠনকে সঠিক পথে আনার উদ্দেশ্যে যোগ্য ও ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে সবার গ্রহণযোগ্য একটি শক্তিশালী কমিটি গঠনের উদ্দেশ্যে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে ১৮ জুন ইফতার মাহফিলে সভাপতি ও সাধারণ সম্পাদককে কোন ধরনের ভূমিকা পালনের সুযোগ দেননি।


তিনি আরও বলেন, আপনারা জাতির বিবেক। আপনারা আপনাদের লেখনি দিয়ে মানুষের কাছে সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য তুলে ধরেন। আমরা আশা করি স্বার্থান্বেষী ক্ষমতালোভী চক্রের মুখোশ উন্মোচন করে তাদের খপ্পর থেকে যুক্তরাষ্ট্র জাপাকে বের করে আনার সংগ্রামে আমরা আপনাদের সহযোগিতা পাবো। আমাদের আহবানে সাড়া দিয়ে এ অনুষ্ঠানে উপস্থিত হবার জন্য জাতীয় পার্টির পক্ষ থেকে আপনাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।


বিবার্তা/খোকন/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com