শিরোনাম
যৌন হয়রানির অভিযোগে নিউইয়র্কে বিএনপি নেতা গ্রেফতার
প্রকাশ : ১৪ মে ২০১৭, ২০:৪৪
যৌন হয়রানির অভিযোগে নিউইয়র্কে বিএনপি নেতা গ্রেফতার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশী তরুণীকে ফুসলিয়ে শারীরিক সম্পর্ক স্থাপনের চেষ্টার অভিযোগে নিউইয়র্ক বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ খালেককে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।


এবিসি৭নিউইয়র্ক টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে মোহাম্মদ খালেকের বিরুদ্ধে অভিযোগ এনেছেন বাংলাদেশী বংশোদ্ভূত নিপা মোনালিসা নামের ওই তরুণী। খালেকের ট্যাক্সিতে বন্ধুত্বপূর্ণ যাত্রা শুরুর পর কীভাবে তা ভয়ঙ্কর অপহরণে রূপ নেয় সে চিত্র তুলে ধরেছেন তিনি।


মোনালিসা বলেন, আমি ভয় পেয়েছিলাম। এই লোক কী করতে যাচ্ছে। ২৭ বছর বয়সী মোনালিসার সময় কাটছে এখনো ঘোর আতঙ্কে। তিনি বলেন, গত ৭ এপ্রিল রাতে ব্রঙ্কসের কর্মস্থল থেকে ফেরার পথে ওই ঘটনা ঘটেছে।


তিনি জানান, কর্মস্থল থেকে ফেরার পথে বন্ধু খালেক তাকে নিজের ট্যাক্সিতে করে বাড়িতে পৌঁছে দেয়ার প্রস্তাব দেন। পরে খালেক তাকে গাড়িতে তুলে নিয়ে কানেকটিকাটে যায়। এ সময় তাকে এক হাজার ডলারের বিনিময়ে শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার প্রস্তাব দেয়।


এই পরিস্থিতি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রের এই নতুন অভিবাসী ট্যাক্সি থেকে লাফিয়ে পালিয়ে আসেন। পরে ৯১১’তে ফোন করেন মোনালিসা। এছাড়া তিনি যে নিউইয়র্কে নেই সেবিষয়টিও বুঝতে পারেন। কানেকটিকাটের নরওয়াক থেকে ৪০ মাইল দূরে ছিলেন ওই সময়।


মোনালিসা বলেন, সে আমাকে ধর্ষণের চেষ্টা করেছে। কিন্তু সৃষ্টিকর্তাকে ধন্যবাদ যে, আমি নিজেকে রক্ষা করতে পেরেছি।


বাংলাদেশি এই তরুণীর স্বামী শহিদুল ইসলাম বলেন, সে আমার স্ত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক করতে চেয়েছিল। এটাই হচ্ছে মূলকথা। ঘটনাক্রমে ওই সময় এক মোটরসাইকেল আরোহী তাকে নিরাপদ স্থানে নিয়ে পুলিশের জন্য অপেক্ষা করেন।


গত বৃহস্পতিবার ট্যাক্সিচালক খালেককে গ্রেফতার করে পুলিশ। কিন্তু পরদিন আদালত থেকে মুক্তি পায় সে। শহিদুল-মোনালিসা দম্পতি যে বাসায় থাকেন; সেই বাসার নিচতলায় থাকেন বিএনপি নেতা খালেক। তবে এ ব্যাপারে খালেকের পরিবার কোনো মন্তব্য করেনি।


৪৭ বছর বয়সী খালেক ১৯৯৯ সাল থেকে দেশটিতে ট্যাক্সি চালক হিসেবে কাজ করছে। মার্কিন পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত পাঁচবার গ্রেফতার হয়েছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত এই নাগরিক।


কর্তৃপক্ষ বলছে, এর আগে গত গ্রীষ্মে খালেক এক নারীকে তার ট্যাক্সিতে ডেকে তুলে নেয়। পরে ওই নারীকে পর্নোগ্রাফি দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপনের আহ্বান জানায় সে। পরে এ ঘটনায় দায়ের করা এক মামলায় এক হাজার ডলার জরিমানা গুণতে হয় তাকে। তবে বর্তমানে তার লাইসেন্স স্থগিত করা হয়েছে।


খালেক মুক্ত হওয়ায় এখন মোনালিসা ও তার স্বামী আতঙ্কে দিন কাটাচ্ছেন। বাংলাদেশি এই দম্পতি বলছেন, খালেক মুক্ত থাকায় তারা এখন ভয়ের মধ্যে আছেন।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com