শিরোনাম
‘তারেক জিয়াকে দেশে নিয়ে শাস্তি কার্যকর করতে হবে’
প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৫:২৩
‘তারেক জিয়াকে দেশে নিয়ে শাস্তি কার্যকর করতে হবে’
লন্ডন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনি এক বিবৃতিতে তারেক জিয়াকে দেশে ফিরিয়ে নিয়ে শাস্তি কার্যকর করার জন্য বাংলদেশ সরকারের কাছে দাবি জানিয়েছেন।


বিবৃতিতে তিনি বলেন, যেখানে তারেক জিয়া সেখানে প্রতিরোধ করে ধিক্কার জানাতে ইউরোপের সব দেশের আওয়ামী লীগকে নির্দেশ দিয়েছেন। তার ভাষায়, ‘বিএনপি নামক দলটি ষড়যন্ত্রের মাধ্যমে জন্ম নিয়ে আজীবন মিথ্যা ইতিহাসের মাধ্যমে দেশ ও জাতিকে বিভ্রান্ত করতে চেয়েছে।’


গত ২৬ মার্চ তারেক জিয়া ভিডিওবার্তার মাধ্যমে বিতর্কিত কথা বলার মাধ্যমে নিজের কুলাঙ্গার চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। বিএনপি নামক দলটি পাকিস্তানের চিন্তাচেতনাকে এখনও লালন করে বলেই স্বাধীনতা যুদ্ধে নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্ত ছড়ায়। ২৫ মার্চ গণহত্যা দিবসকে অস্বীকার করে বিভিন্ন মিথ্যা প্রচারের মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করে।


বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বাধীনতা ঘোষণা সর্বজনস্বীকৃত। স্বাধীনতার ৪৬ বছর পর আমাদের অহংকার মহান স্বাধীনতা নিয়ে মিথ্যা প্রচার বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকৃতি জানানো।


দুর্নীতির বরপুত্র, দশ ট্রাক অস্ত্র মামলা ও গ্রেনেড হামলার অন্যতম আসামি তারেক জিয়াকে দ্রুত দেশে ফিরিয়ে নিয়ে শাস্তি কার্যকর করার জন্য তিনি বাংলাদেশ সরকারের কাছে জোর দাবি জানান।


তারেক জিয়াকে উদ্দেশ্য করে বিবৃতিতে বলা হয়, বিদেশে বসে মিথ্যা প্রচার না করে সৎ সাহস থাকলে বাংলাদেশে গিয়ে কথা বলতে বলেন। তখন বুঝতে পারবে বাংলাদেশের মানুষ কতটুকু ঘৃণার চোখে দেখে তারেক জিয়াকে।


বাংলাদেশে জঙ্গিবাদের মূল হোতা তারেক জিয়া উল্লেখ করে বলা হয়, তাকে দেশে ফিরিয়ে নিলে জঙ্গিবাদের মাস্টারমাইন্ডের নাম জানা যাবে। বাংলাদেশ যখন জাতির জনকের আদর্শের শ্রেষ্ঠ সন্তান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে, সেখানে বাংলাদেশবিরোধী শক্তির মূলকেন্দ্র বিএনপি ষড়যন্ত্র করে দেশকে পিছিয়ে দিতে চায়। এই ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।


ইউরোপের সব দেশে তারেক জিয়াকে প্রতিরোধ করার জন্য আওয়ামী লীগকে নির্দেশ দেন এমএ গনি।


বিবার্তা/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com