শিরোনাম
লন্ডন হাইকমিশনে স্বাধীনতা দিবস পালিত
প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৪:৪০
লন্ডন হাইকমিশনে স্বাধীনতা দিবস পালিত
লন্ডন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন কার্যালয়ের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। বুধবার দিবসটি উদযাপন করা হয়।এতে যুক্তরাজ্যের মন্ত্রী, সংসদ সদস্য, যুক্তরাজ্যে কর্মরত বিভিন্ন দেশের কূটনীতিক ও যুক্তরাজ্য সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, বুদ্ধিজীবী, সাংবাদিক, সাহিত্যিক, শিল্পী, ব্যবসায়ী, কমিউনিটির নেতৃবৃন্দসহ বিশিষ্টহজনরা উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে ব্রিটিশ মন্ত্রী অলোক শর্মা প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন কমনওয়েলথ মহাসচিব ও ব্রিটিশ পার্লামেন্টের সদস্য স্যার এলান মিল এমপি। এছাড়া জিম ফিটজ্পেট্রিক এমপি, লর্ড শেখ ও ডেভিড ম্যাকিনটস এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে হাইকমিশনার নাজমুল কাউনাইন আগত অতিথিদের স্বাগত জানান। তিনি যুক্তরাজ্যের ওয়েস্টমিনিস্টার স্কোয়ারে সন্ত্রাসী হামলার ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করেন।


বাংলাদেশের সাম্প্রতিক আর্থ-সামাজিক উন্নয়নের বিস্তারিত চিত্র তুলে ধরে হাইকমিশনার কাউনাইন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে গড়ে উঠা বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইনের শাসন ও গণতন্ত্রের প্র্রাতিষ্ঠানিকীকরণ নিশ্চিত করে উন্নয়নের মহাসড়কে আরোহন করেছে।


ব্রিটিশ মন্ত্রী অলোক শর্মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্ত্রাসবাদ ও মৌলবাদ মোকাবেলায় দৃঢ় অঙ্গীকারের প্রশংসা করেন। ব্রিটিশ মন্ত্রী সম্প্রতি যুক্তরাজ্যর ওয়েস্টমিনিস্টার স্কোয়ারে সন্ত্রাসী হামলার ঘটনায় প্রধানমন্ত্রীর শোক বার্তার জন্য বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।


মন্ত্রী অলোক শর্মা সম্প্রতি (২-৪ মার্চ) তার ঢাকা সফরের বিষয় তুলে ধরে বলেন, বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডে তিনি অভিভূত। তিনি ব্রিটেনে কর্মরত বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন ক্ষেত্রে মূল্যবান ভূমিকার প্রশংসা করেন।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com