শিরোনাম
সুইডেন আ.লীগের একাংশের সম্পাদকের পদত্যাগ
প্রকাশ : ২৭ মার্চ ২০১৭, ০২:১৪
সুইডেন আ.লীগের একাংশের সম্পাদকের পদত্যাগ
সুইডেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুইডেন আওয়ামী লীগের এক গ্রুপের সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান পদত্যাগ করেছেন।


গত ১৩ মার্চ, ২০১৬ সুইডেন আওয়ামী লীগের সম্মেলনে ড. ফরহাদ আলী খানের নাম সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করলে সম্মেলন পণ্ড হয়ে যায়। তখন সভাপতির নাম ঘোষণা করা হয়নি। পণ্ড হয়ে যাওয়া সম্মেলনে কোনো কমিটি ঘোষিত হয়নি। পরবর্তীতে খেতু মিয়াকে আহবায়ক ও ফরহাদ আলী খানকে সদস্য সচিব আহবায়ক কমিটি ঘোষণা করে ইউরোপিয়ান আওয়ামী লীগ।


কিন্তু হটাৎ করেই জাহাঙ্গীর কবিরকে সভাপতি ও ফরহাদ আলী খানকে সাধারণ সম্পাদক করে একটি অংশ কমিটি ঘোষণা করে কার্যক্রম চালানোর চেষ্টা করে।


অপরদিকে আহবায়ক কমিটি থেকে ফরহাদ আলী খান চলে গেলেও পরবর্তীতে লাবলু আনোয়ারকে সদস্য সচিব ঘোষণা করে শক্তিশালী সুইডেন আওয়ামী লীগ গঠন করার জন্য কাজ করছে। তারই প্রেক্ষিতে আগামী ১ এপ্রিল সুইডেন আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।


সম্মেলনে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও ইউরোপিয়ান আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এমতাঅবস্থায় সুইডেন আওয়ামী লীগের একাংশের সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান পদত্যাগ করেন।


বিবৃতিতে ড. ফরহাদ আলী খান উল্লেখ করেন, বর্তমানে সুইডেনে আওয়ামী লীগের কার্যক্রম নিয়ে একটি অস্বস্থিকর ও সাংঘর্ষিক পরিবেশ তৈরি হয়েছে। আজ যখন বাংলাদেশের বিরুদ্ধে জামাত-বিএনপি জঙ্গিবাদের গভীর ষড়যন্ত্র ও নীল নকশার প্রতিরোধে সুইডেনসহ সারা বিশ্বে সবাই একতাবদ্ধ হওয়া জরুরি। তখন এখানে মুজিবাদর্শের অনুসারীদের মধ্যে বিদ্বেষমূলক আত্মঘাতী কোন্দল ও বিভাজনের কারণে আমরা বিভিন্ন উপদলে বিভক্ত হয়ে যাচ্ছি।


নিজ দলের সদস্যদের মাঝে পারস্পরিক কাদা ছোড়াছুড়ি ও দ্বন্দ্বের কারণে প্রাণের সংগঠন আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হচ্ছে ও জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করার পরিবর্তে দুর্বল করা হচ্ছে।


সুইডেনে আওয়ামী লীগের কোন্দল নিরসনে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি এবং সুইডেন এর প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্বদের অবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আকুল আবেদন জানাচ্ছি।


এ ব্যাপারে আপনাদের যে কোনো পদক্ষেপের প্রতি আমার পূর্ণাঙ্গ শর্তহীন সমর্থন ও সক্রিয় সহযোগিতা থাকবে। আমি ব্যক্তিগতভাবে বর্তমান পরিস্থিতি সম্পর্কে আমার অবস্থান সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতৃবৃন্দকে অবহিত করেছি। বর্তমান পরিস্থিতিতে আমি পারস্পরিক হিংসা ও বিদ্বেষমূলক কার্যক্রমে অংশগ্রহণে অপারগ বিধায় আমার ওপর অর্পিত দায়িত্ব থেকে নিজেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছি। আমাকে সহযোগিতা করার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।


বিবার্তা/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com